Sourav Ganguly: শালবনীতে নয়! কোথায় হবে ইস্পাত কারখানা? নয়া ঘোষণা সৌরভের...

গত বছরের সেপ্টেম্বরে রাজ্যে বিনিয়োগে আনার লক্ষ্যে স্পেনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মাদ্রিদের বাণিজ্য সম্মেলনের মঞ্চে মমতার সঙ্গে দেখা গিয়েছিল সৌরভকেও। তিনি ঘোষণা করেছিলেন, 'পশ্চিমবঙ্গে তৃতীয় ইস্পাত কারখানা তৈরি করার কাজ শুরু করেছি'। প্রথমে ঠিক হয়েছিল, পশ্চিম মেদিনীপুরের শালবনীতে হবে সেই কারখানা। কিন্তু জমি জটের কারণে এবার জায়গা বদল করতে হল।

Updated By: Jun 3, 2024, 11:56 PM IST
Sourav Ganguly: শালবনীতে নয়! কোথায় হবে ইস্পাত কারখানা? নয়া ঘোষণা সৌরভের...

অর্কদীপ্ত মুখোপাধ্যায়: জমি-জটে বিপাকে সৌরভ গঙ্গোপাধ্যায়। শালবনীতে নয়, তাঁর প্রস্তাবিত ইস্পাত কারখানা হবে পশ্চিম মেদিনীপুরেই গড়বেতা। কলকাতায় এক অনুষ্ঠানে নিজেই সেকথা জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আরও পড়ুন:  West Bengal Loksabha 2024| Debangshu Bhattacharya: বাংলায় বিজেপির ঝুলিতে ক'টি আসন? 'হিসেব' দিলেন তৃণমূল প্রার্থী দেবাংশু!

এদিন কলকাতায় বেঙ্গল বিজনেস কাউন্সিলের অনুষ্ঠানে সৌরভ বলেন,  'আগামী ৩-৪ মাসের মধ্যে আমাদের কাজ রূপ পাবে। মুখ্যমন্ত্রীর সঙ্গে এ নিয়ে কথাও হয়েছে। প্রচুর কর্মসংস্থান হবে। মুখ্যমন্ত্রীকে প্রথম স্টিল প্লান্টের কথা বলার সময় তিনি অবাকই হয়েছিলেন।

ঘটনাটি ঠিক কী? গত বছরের সেপ্টেম্বরে রাজ্যে বিনিয়োগে আনার লক্ষ্যে স্পেনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মাদ্রিদের বাণিজ্য সম্মেলনের মঞ্চে মমতার সঙ্গে দেখা গিয়েছিল সৌরভকেও। তিনি ঘোষণা করেছিলেন, 'পশ্চিমবঙ্গে তৃতীয় ইস্পাত কারখানা তৈরি করার কাজ শুরু করেছি'। প্রথমে ঠিক হয়েছিল, পশ্চিম মেদিনীপুরের শালবনীতে হবে সেই কারখানা। কিন্তু জমি জটের কারণে এবার জায়গা বদল করতে হল।

সৌরভের কথায়, 'অনেকেই ভাবে আমি শুধু খেলেছি। কিন্তু ২০০৭ সালে এক ছোট স্টিল প্লান্ট দিয়ে যাত্রা শুরু করেছিলাম। আগামী ৪-৫ মাসের মধ্য়েই মেদিনীপুরে নতুন স্টিল পাল্ট তৈরির কাজ শুরু করছি। বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি, ৪-৫ মাসেই গোটা প্রক্রিয়াটা শেষ হয়ে গিয়েছে।  ইস্পাত কারখানা গড়ে তোলার কাজে অনেক সাহায্য করেছেন মুখ্যমন্ত্রী। আশা করি, আগামী ১ বছরের মধ্য়েই কারখানা চালু হয়ে যাবে'।

আরও পড়ুন:  Sandeshkhali: ভোট শেষ হতেই এবার পুলিসি ধরপাকড়! পথে মহিলারা, ফের উত্তপ্ত সন্দেশখালি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.