নিজস্ব প্রতিবেদন: নবি হজরত মুহাম্মদকে নিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যেরে ঝড় গিয়ে পৌঁছল কুয়েতেও। দল যদিও নূপুর শর্মাকে বহিষ্কার করেছে তবুও থামছে না বিতর্ক। মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি নূপুরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন। আর অন্যদিকে, নূপুরের ওই মন্তব্যের প্রতিবাদে কুয়েতের একটি সুপার মার্কেট থেকে সরিয়ে দেওয়া হল ভারতীয় পণ্য। এমনটাই খবর দিয়েছে সংবাদসংস্থা এএফপি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদসংস্থা সূত্রে খবর, কুয়েতের সুপার মার্কেট আল আরদিয়া কোঅপারেটিভ সোসাইটি ভারতের চা সহ অন্যান্য পণ্য ট্রলিতে বোঝাই করে একপাশে সরিয়ে রেখেছে। বিষয়টি ধীরে ধীরে উপসাগরের দেশগুলিতে উত্তাপ বাড়াচ্ছে।


এদিকে, নূপুর শর্মার ওই মন্তব্যের জন্য তেহরানে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করেছে ইরান সরকার। এর পাশাপাশি, সৌদি আরব, কাতারের মতো দেশ ও মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয় নবির বিরুদ্ধে করা প্রাক্তন বিজেপি নেত্রীর ওই মন্তব্যের কঠোর সমালোচনা করেছে। 


কুয়েত সিটির বাইরের বহু সুপার মার্কেটের বাইরে ভারতীয় চাল, মশলা-সহ অন্যান্য সামগ্রীর বস্তা ডাঁই করে রাখা হয়েছে। সেগুলি বিক্রি করা হচ্ছে না। এরকমই একটি সুপার মার্কেটের সিইও নাসের আল মুতাইরি সংবাদমাধ্যমে জানিয়েছেন, সব ভারতীয় পণ্য আমরা বাইরে বের করে দিয়েছি। কুয়েতের মুসলিমরা নবির অপমান সহ্য করবে না। 


উল্লেখ্য, বিজেপির প্রাক্তন জাতীয় মুখপাত্র নূপুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে ইসলাম নিয়ে কিছু মন্তব্য করেন। আর তা করতে গিয়ে তিনি হজরত মুহাম্মদকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। তাতেই ভারত ও উপসাগরের দেশগুলিতে এনিয়ে তীব্র হইচই শুরু হয়ে যায়। সেই বিতর্কের জেরে দল থেকে বহিষ্কার করা হয়ে নূপুর শর্মাকে।


আরও পড়ুন-Boycott Qatar Airways: মহম্মদকে নিয়ে মন্তব্য-বিতর্কের জেরে 'কাতার এয়ারওয়েজ বয়কটে'র ধুয়োয় ধুয়ে যাচ্ছে টুইটার


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)