Boycott Qatar Airways: মহম্মদকে নিয়ে মন্তব্য-বিতর্কের জেরে 'কাতার এয়ারওয়েজ বয়কটে'র ধুয়োয় ধুয়ে যাচ্ছে টুইটার

#BoycottQatarAirways-- এই হ্যাশট্যাগে বহু মানুষ মহম্মদ-বিতর্কের সূত্রে তাঁদের প্রতিক্রিয়া জানিয়ে চলেছেন। এবং সোমবার সারাদিনই এটা টপ ট্রেন্ডিং হয়ে থেকে গিয়েছে।

Updated By: Jun 6, 2022, 08:01 PM IST
Boycott Qatar Airways: মহম্মদকে নিয়ে মন্তব্য-বিতর্কের জেরে 'কাতার এয়ারওয়েজ বয়কটে'র ধুয়োয় ধুয়ে যাচ্ছে টুইটার

নিজস্ব প্রতিবেদন: দল পদ কেড়ে নিয়েছে, কিন্তু সাধারণ মানুষদের মধ্যে থেকে নূপুর শর্মার সমর্থন পেতে কোনও অসুবিধাই ঘটছে না বলে স্পষ্ট। কেননা, তাঁরই সমর্থনে কাতার এয়ারলাইন্স বয়কটের ডাক উঠল। এবং আজ, সোমবার সারাদিনই ট্রেন্ড করল এ সংক্রান্ত হ্যাশট্যাগ সংবলিত টুইটার। রইল 'টপে'ও।

বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গের অস্তিত্ব এবং তা নিয়ে এক শ্রেণির মুসলিমের মন্তব্যের সূত্রেই ইসলাম নিয়ে কিছু মন্তব্য করেন। আর তা করতে গিয়ে তিনি হজরত মুহম্মদ ও তাঁর স্ত্রী হজরত আয়েশাকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। নূপুর শর্মার সহকর্মী জিন্দাল নবিকে নিয়ে একটি টুইট করলেও অনেকে তা নিয়ে ক্ষুব্ধ হন। পরে যদিও টুইটটি মুছে দেন জিন্দাল। বক্তব্য প্রত্যাহার করে নেন নূপুর শর্মাও। তবে বিতর্ক থামে না।

হজরত মুহম্মদ-কে নিয়ে বিজেপি'র মুখপাত্র-সহ দুই নেতার অবমাননাকর মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে গোটা আরব বিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যমে উঠেছে ভারতীয় পণ্য বর্জনের ডাকও। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় ভারতীয় রাষ্ট্রদূতকে একটি প্রতিবাদলিপিও দিয়েছেন। নবিকে নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও সরকারিভাবে এর নিন্দা জানানোর আহ্বানও জানিয়েছে তারা।

এদিকে গতকাল রবিবারই এক বিবৃতিতে বিজেপি বলেছে, কোনো সম্প্রদায় বা ধর্মের মর্যাদাহানি করে, এমন কোনো মতাদর্শের বিরুদ্ধেই বিজেপির অবস্থান। বিজেপি এ ধরনের ব্যক্তি বা তাঁর/তাঁদের ভাবনাকে সমর্থন করে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Texas: বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে গাউন পরে হাজির বিড়ালও

.