নিজস্ব প্রতিবেদন: বিশ্বের সমকক্ষ রাষ্ট্রগুলোর হুঁশিয়ারিকে অগ্রাহ্য করে ইউক্রেনে ধ্বংসলীলা (Russia Ukraine War) জারি রেখেছে রুশ সেনা। সংবাদ সংস্থা এএফপি (AFP) সূত্রে খবর, ইউক্রেনের রাজধানী শহর কিয়েভে (Kyiv) হামলা করেছে রুশ বাহিনী। নষ্ট করে দেওয়া হয়েছে প্রধান টিভি টাওয়ার। একই সঙ্গে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও এয়ারস্ট্রাইক করেছে রুশ বিমান বাহিনী। গুঁড়িয়ে দেওয়া হয়েছে সারি সারি ঘর-বাড়ি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা সূত্রে আরও খবর, ২ মার্চ দ্বিতীয়বারের জন্য সংঘর্ষবিরোধী আলোচনায় বসতে চলেছে রাশিয়া এবং ইউক্রেন। ইতিমধ্যে কিয়েভে (Kyiv) রুশ হানায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। টিভি টাওয়ার ধ্বংস হয়ে যাওয়ায় দেশজুড়ে বন্ধ হয়ে গিয়েছে টেলিভিশন পরিষেবা। আগেই রাশিয়া হুঁশিয়ারি দিয়েছিল যে তারা কিয়েভের সিকিউরিটি সার্ভিস সংস্থার প্রধান দফতরে হামলা চালাবে। সেই মতো সেখানকার বাসিন্দাদের বাড়ি খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এছাড়া দেশের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রুশ এয়ারস্ট্রাইকের ফলে ধ্বংস হয়েছে বহু ঘর-বাড়ি। মৃত্যু হয়েছে আট জনের। আরও ছ'জন আহত হয়েছেন। এর আগে খারকিভেই রুশ রকেট স্ট্রাইকে মৃত্যু হয়েছিল ১০ জনের। আহত হয়েছিলেন ৩৫ জন।



প্রসঙ্গত, রুশ সেনার বোমাবর্ষণে ইউক্রেনের খারকিভে নিহত হয়েছেন এক ভারতীয় ছাত্র। মৃত ছাত্রের নাম নবীন এস.জি। তিনি কর্ণাটকের বাসিন্দা। ২০১৮ সালে তিনি ইউক্রেনে পড়তে গিয়েছিলেন। টুইট করে প্রথম এই খবরটি জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী (Arindam Bagchi)। পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেন তিনি। এরপর নিহত ছাত্রের বাবার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। একই সঙ্গে রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রদূতদের কড়া বার্তা দিয়েছে নয়াদিল্লি।     


আরও পড়ুন: Luiza Rozova, 'Secret Daughter' of Putin: সোশ্যাল মিডিয়ায় চরম সমালোচনার মুখে পুতিনের 'গোপন-সন্তান', এনাকে চেনেন?


আরও পড়ুন: Lilly Summers Or Bad Kitty: রুশ সেনা বাহিনীর সঙ্গে সঙ্গমে রাজি! তবে বিশেষ একটি শর্ত দিলেন এই মডেল


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)