নিজস্ব প্রতিবেদন: ক্রমাগত বোমা হামলায় বিধ্বস্ত ইউক্রেনে বন্দর শহর মারিয়ুপোল। একসময় যে মারিয়ুপোলের শিল্প দেশের অর্থনীতিতে গতি দিত সেখানে আজ যুদ্ধের ক্ষতচিহ্ন দগদগে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার মারিয়ুপোলের একট আর্ট স্কুলে বোমা বর্ষণ করেছে রুশ সেনা। তার থেকেও বড় খবর হল, ওই স্কুলেই আশ্রয় নিয়েছিলেন ৪০০ মানুষ। ধ্বংসস্তূপের নীচে এখন কতজন চাপা পড়ে রয়েছেন তা এখনও স্পষ্ট নয়। মারিয়ুপোল সিটি কাউন্সিলের তরফে জানানো হয়েছে, ধ্বংস্তূপে চাপা পড়েছেন বহু মানুষ।


রবিবার ছিল রুশ আক্রমণের ২৫তম দিন। এদিন স্কুলকেও ছাড় দিল না পুতিন বাহিনী। একের পর এক হামলার পর মারিয়ুপোলকে এখন ডাকা হচ্ছে ডেড জোন হিসেবে। ওই হামলা নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনেস্কি বলেছেন, রাশিয়ার এই সন্ত্রাসের কথা শতাব্দীর পর শতাব্দী মানুষ মনে রাখবে। 


উল্লেখ্য, এখনওপর্যন্ত রুশ হামলায় প্রাণভয়ে ইউক্রেন ছেড়েছেন ৪০ লাখ মানুষ। আর মারিয়ুপোলে আটকে রয়েছেন কমপক্ষে ৪ লাখ। রুশ হামলায় অধিকাংশ গুরুত্বপূর্ণ বাড়িই ধ্বংস হয়ে গিয়েছে। বিদ্যুত্ নেই, জলের সরবারহ বন্ধ। গতকালই ক্রুজ মিসাইল দিয়ে ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। শনিবার ইউক্রেনের ইভানো-ফ্রানকিভিসে আঘাত হানে রাশিয়ার ক্রুজ মিসাইল। রুশ প্রতিরক্ষা দফতরের তরফে দাবি করা হয় ইউক্রেনের ওই এলাকায় একটি ভূগর্ভস্থ অস্ত্রভাণ্ডার ধ্বংস করে দেওয়া হয়েছে। এছাড়াও ওডেসায় ইউক্রেন সেনার একটি রেডিও স্টেশনও হামলা করা হয়েছে।
 
আরও পড়ুন-Russia-Ukraine War: রুশ হাইপারসনিক মিসাইল হানায় ধ্বংস ইউক্রেনের ভূগর্ভস্থ অস্ত্রভাণ্ডার


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)