Russia-Ukraine War: রুশ হাইপারসনিক মিসাইল হানায় ধ্বংস ইউক্রেনের ভূগর্ভস্থ অস্ত্রভাণ্ডার

লাগাতার রুশ হানার এর প্রকার দিশহারা ইউক্রেন সরকার। পরিস্থিতি ঘোরতর হয়ে ওঠায় ঝাপোরিঝিয়ায় ৩৮ ঘণ্টা কার্ফু জারি করেছে ইউক্রেন সেনা

Updated By: Mar 19, 2022, 02:30 PM IST
Russia-Ukraine War: রুশ হাইপারসনিক মিসাইল হানায় ধ্বংস ইউক্রেনের ভূগর্ভস্থ অস্ত্রভাণ্ডার

নিজস্ব প্রতিবেদন: এক সপ্তাহের মধ্য়ে ইউক্রেন দখল করে নেওয়ার ইচ্ছে থাকলেও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ২৪ দিনে পা দিল। তবে এতদিনে প্রতিরোধ করা ছাড়া বড়সড় কোনও পাল্টা হামলা করতে পারেনি ইউক্রেন। এর মধ্য়েই শনিবার রাশিয়ার দাবি, ইউক্রেনের ইভানো-ফ্রানকিভিসে আঘাত হেনেছে রুশ মিসাইল। এমনটাই খবর দিয়েছে সংবাদসংস্থা।

রুশ প্রতিরক্ষা দফতরের তরফে দাবি করা হয়েছে ইউক্রেনের ওই এলাকায় একটি ভূগর্ভস্থ অস্ত্রভাণ্ডার ধ্বংস করে দেওয়া হয়েছে। এছাড়াও ওডেসায় ইউক্রেন সেনার একটি রেডিও স্টেশনও ধ্বংস করে দেওয়া হয়েছে।

লাগাতার রুশ হানার এর প্রকার দিশহারা ইউক্রেন সরকার। পরিস্থিতি ঘোরতর হয়ে ওঠায় ঝাপোরিঝিয়ায় ৩৮ ঘণ্টা কার্ফু জারি করেছে ইউক্রেন সেনা। শনিবার জারি করা ওই কার্ফু শেষ হচ্ছে সোমবার। এমনটাই জানিয়েছেন শহরের মেয়র আনাতোলি কার্তিয়েভ। এক নির্দেশিকায় সাধারণ মানুষের প্রতি বলা হয়েছে, কার্ফু চলাকালীন বাইরে বের হওয়া যাবে না। 

এদিকে, ইউক্রেনের বন্দর শহর মারিয়োপোলে ঢুকে পড়েছে রুশ সেনা। সেখানে একটি ইস্পাত কারখানার দখল করার পর দুদেশের সেনার মধ্য লড়াই চলছে। ইউক্রেনের এক মন্ত্রীর দাবি, অ্যাজোভাস্টাল স্টিল প্ল্য়ান্টটি ইউরোপের সবচেয়ে বড় ইস্পাত কারখানা। শুধু এটুকু বলব, আমরা এই দৈত্যাকার কারখানার দখল হারিয়েছি। ওই প্ল্যান্টটি ধ্বংসের কাজ চলছে।

আরও পড়ুন-Bangladesh: ইউক্রেন থেকে বাংলাদেশিদেরও উদ্ধার, মোদীকে ধন্যবাদ দিলেন হাসিনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.