নিজস্ব প্রতিবেদন: ক্যাবিনেটে নতুন মুখ নন। বড় বড় পদ সামলেছেন। কিন্তু মতভেদের জেরে পদত্যাগ করেছিলেন। আবার পদে বৃত হলেন। রাতারাতি। ব্রিটেন পেল তার নতুন স্বাস্থ্য়মন্ত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Matt Hancock-এর পদত্যাগের পর ব্রিটেনের নতুন স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন সাজিদ জাভিদ। তিনি অবশ্য দেশটির অর্থমন্ত্রী ছিলেন। গতকাল, শনিবার প্রধানমন্ত্রী বরিস জনসনের কার্যালয় থেকে নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে সাজিদ জাভিদের নাম ঘোষণা করা হয়।


আরও পড়ুন: Dragon Man: প্রায় দেড় লক্ষ বছরের পুরনো করোটি খুলে দিচ্ছে Homo sapiens নিয়ে গবেষণার নতুন দরজা


গত বছর প্রধানমন্ত্রী বরিস জনসনের ইচ্ছা অনুসারে রাজনৈতিক উপদেষ্টাদের চাকরিচ্যুত করতে রাজি ছিলেন না অর্থমন্ত্রী সাজিদ (Sajid Javid)। এই মতানৈক্যের জেরে অর্থ মন্ত্রক থেকে পদত্যাগ করেন তিনি। করোনাভাইরাস সংক্রমণের বাড়াবাড়ির মধ্যেই এবার স্বাস্থ্যমন্ত্রীর (health minister)দায়িত্ব পেলেন সাজিদ।


করোনার স্বাস্থ্যবিধি (Covid Protocol) ও সামাজিক দূরত্বের বিধিনিষেধ ভেঙে সহকারীকে চুমু খাওয়ার জেরে গতকাল পদত্যাগ করতে বাধ্য হন স্বাস্থ্যমন্ত্রী হ্যানকক। তাঁর ওই ছবি সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পর এ নিয়ে ব্যাপক সমালোচনা চলে। দুঃখ প্রকাশ করে ক্ষমাও চান হ্যানকক। কিন্তু পরে পদ ছাড়তে বাধ্য হন। লেবার পার্টির পক্ষ থেকে বরিস জনসনের কাছে হ্যানকককে মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবি জানানো হয়।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 


আরও পড়ুন: করোনা-আবহে সহকর্মীকে চুমু খেয়ে বিপাকে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী