জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত বুধবার রাতে চোর সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের অতিথিকক্ষে তাঁকে প্রথমে ভরপেট খাওয়ানো হয়। তারপর আটকে রেখে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর বিরুদ্ধে। বুধবার রাতে কয়েক ঘণ্টা ধরে দফায় দফায় মারধরে ওই যুবকের মৃত্যু হয়। বুধবার রাত ১টার দিকে কয়েকজন শিক্ষার্থী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাত ২টার দিকে তার মৃত্যুর খবর নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ঘটনায় তীব্র শোরগোল পড়ে যায় ওপার বাংলায়। বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য লাউঞ্জে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভার আয়োজন করা হয়। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনীতি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।


আরও পড়ুন:Bangladesh: ফের উত্তপ্ত বাংলাদেশ, ৮ দফা দাবিতে রাস্তায় নামল মশাল মিছিল...


এবার এই লজ্জাজনক-মর্মান্তিক ঘটনায় সরব হয়েছেন অভিনেত্রী তমা মির্জা। কিছুদিন ধরেই নির্মাতা রায়হান রাফির সঙ্গে তাঁর সম্পর্কে ভাঙনের কথা শোনা যাচ্ছে। এবারে অভিনেত্রী চোর সন্দেহে গণপিটুনিতে নিহত তোফাজ্জল হত্যার বিচার চেয়েছেন। শুক্রবার (২০ সেপ্টেম্বর) নিজের সোশ্যাল মিডিয়ায় নিহত তোফাজ্জলকে নিয়ে বানানো একটি পোস্টার শেয়ার করেন তমা। সেখানে লেখা, ‘বাবা, মা, ভাই কেউ তো নেই! কে ওঁর হয়ে বিচার চাইবে?’ এমন পোস্টারের ক্যাপশনে লেখেন, ‘আমি বিচার চাই।’


উল্লেখ্যে, নিহত তোফাজ্জলের বাড়ি বাংলাদেশের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠাল তলি ইউনিয়নে। তার বাবা-মা কেউ বেঁচে নেই। জানা যায়, তিনি মানসিক ভারসাম্যহীন অবস্থায় ছিলেন। আরও জানা গিয়েছে,  মৃতদেহকে তাঁর  পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মা-বাবা আর ভাইয়ের কবরের পাশেই চিরনিদ্রায় শা‌য়িত হয়েছেন তোফাজ্জল।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)