নিজস্ব প্রতিবেদন: করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকাকে ভারত যেভাবে সাহায্য করেছে তা ভোলা যাবে না। আমেরিকা সব সময় ভারতের পাশে রয়েছে। শুক্রবার ভারতের বিদেশমন্ত্রী (Foreign Minister) এস জয়শঙ্করের(S Jaishankar) সঙ্গে একান্ত বৈঠকে এমনই বার্তা দিলেন মার্কিন বিদেশ সচিব অ্যান্টোনি ব্লিনকেন (Antony Blinken)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার দুই শীর্ষস্তরীয় কূটনীতিকের বৈঠকে মূলত করোনা মোকাবিলা নিয়েই আলোচনা হয়। অ্যান্টোনি ব্লিনকেন (Antony Blinken)বলেন, “করোনার প্রথম ধাপে অসময়ের বন্ধুর মতো ভারত আমেরিকার পাশে দাঁড়িয়েছে। যা এই দেশ কোনও দিনও ভুলবে না। এখন আমরা কথা দিচ্ছি, এবারের লড়াইয়ে আমরা ভারতের পাশে রয়েছি।” সৌজন্যের বার্তা দিয়ে মার্কিন বিদেশ সচিবকে ধন্যবাদ জানান ভারতের বিদেশমন্ত্রী।


আরও পড়ুন: Johnson & Johnson এর single shot- ভ্যাকসিনকে ছাড়পত্র ব্রিটেনের


আরও পড়ুন: বিমানে ঘনিষ্ঠ যুগল, 'কম্বল জড়াতে বলে দায় সারলেন সেবিকা', অভিযোগ 'বিরক্ত' সহযাত্রীদের


সাংবাদিকদের মুখোমুখি হয়ে জয়শঙ্কর বলেন, “সময়ের সঙ্গে সঙ্গে ভারত ও আমেরিকার বন্ধুত্ব আরও মজবুত হয়েছে। ভবিষ্যতেও দু’দেশের মধ্যে একই রকমের সম্পর্ক বজায় থাকবে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে মার্কিন প্রশাসন যেভাবে ভারতের পাশে দাঁড়িয়েছে, সেজন্য আমি ধন্যবাদ জানাই।” প্রসঙ্গত, বর্তমানে মার্কিন সফরে গিয়েছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। মার্কিন স্বরাষ্ট্র সচিব লয়েড অস্টিনের সঙ্গেও বৈঠক করেন তিনি।