নিজস্ব প্রতিবেদন: বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নাইকের ওপরে চাপ ক্রমশই বাড়ছে। মালয়েশিয়ার আরও একটি প্রদেশে নিষিদ্ধ হল তাঁর বক্তৃতা ও সভা। এনিয়ে সে দেশের মোট ৭ প্রদেশে আর ধর্মীয় বক্তব্য রাখতে পারবেন না নাইক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-TIKTOK-এ শুট করতে মগ্ন, পুরুলিয়ায় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল ছাত্রের


মালয়েশিয়ার দৈনিক মালয়েশিয়া স্টার-এর খবর অনুযায়ী মালেকা রাজ্যে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে জাকিরের ভাষণ ও সভা। রাজ্যের মুখ্যমন্ত্রী অ্যাডলি জাহারি জানিয়েছেন, ‘এমন কোনও জিনিস চলতে দেওয়া যায় না যা রাজ্যের সম্প্রীতি নষ্ট করে। তাই আমরা জাকির নাইকের বক্তৃতার অনুমতি দিতে পারি না। তিনি কোনও সভাও করতে পারবেন না।’ উল্লেখ্য, মালেকা ছাড়াও এর আগে জেহার, সেনাগর, পেনাং, কেদা, পেরিল ও সারাওয়াকে জাকির নাইকের বক্তৃতা নিষিদ্ধ করা হয়েছে।



সম্প্রতি দেশের হিন্দুদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করাতেই পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যায় জাকিরের। এক অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন, ‘মালয়েশিয়ার হিন্দুরা ডা মাথাথির মহম্মদের থেকে নরেন্দ্র মোদীর প্রতি বেশি অনুগত।’ পাশাপাশি তিনি আরও বলেন, ‘মালয়েশিয়ার সংখ্যালঘু হিন্দুরা ভারতের সংখ্যালঘু মুলসিমদের থেকে অনেক নিরাপদে রয়েছে।’


আরও পড়ুন-সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু ট্রাক ধর্মঘট, লাফিয়ে বাড়তে পারে জিনিসপত্রের দাম


জাকির নাইকের ওই মন্তব্যের পরই দেশজুড়ে তাঁর বিরুদ্ধে সরব হন একাধিক মন্ত্রী ও সংগঠন। তাঁকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়ারও দাবি ওঠে। এমনকি এও দাবি ওঠে জাকিরের নাগরিকত্বও কেড়ে নেওয়া হোক। তবে সেসব এখনও পর্যন্ত না করা হলেও তাঁর বিরুদ্ধে তদন্ত নেমেছে গোয়ন্দা সংস্থাগুলি।