close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু ট্রাক ধর্মঘট, লাফিয়ে বাড়তে পারে জিনিসপত্রের দাম

দিল্লি রোডের দুপাশে সারি দিয়ে দাঁড়িয়ে রয়েছে পণ্যবোঝাই ট্রাক

Updated: Aug 19, 2019, 12:15 PM IST
সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু ট্রাক ধর্মঘট, লাফিয়ে বাড়তে পারে জিনিসপত্রের দাম

নিজস্ব প্রতিবেদন: রাজ্য ঢুকে মহা সমস্যায় পড়েছে ভিন রাজ্যের ট্রাক। তাদের কাছে কোনও খবরই ছিল না যে রাজ্যে শুরু হয়েছে ট্রাক ধর্মঘট। এতে সামিল হয়েছে রাজ্যের প্রায় ৮ লাখ ট্রাক।

আরও পড়ুন-গ্রেফতার হতে ভয় পাই না, ভিডিয়ো বার্তায় জানালেন বিহারের ‘পলাতক’ বিধায়ক

শনিবার থেকে রাজ্যে ধর্মঘটের ডাক দিয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। রাজ্যের বিভিন্ন জায়গায় ট্রাক চলাচলে বাধা দিচ্ছেন ধর্মঘটকারীরা। ধর্মঘটের সমর্থনে আজ বিক্ষোভ দেখানো হয় তারকেশ্বরে। দিল্লি রোডের দুপাশে সারি দিয়ে দাঁড়িয় রয়েছে পণ্যবোঝাই ট্রাক। দুধ, ওষুধ ও জরুরি পরিষেবা ছাড়া কাউকেই রাস্তায় নামতে দিতে রাজি নন তাঁরা।

কেন এই এই ধর্মঘট?  অ্যাসোশিয়েশন সূত্রে খবর, এমনিতেই পণ্য পরিবহনের সুযোগ অনেকটাই কমে গিয়েছে। তার ওপরে তেলের দাম হয়েছে আকাশ ছোঁয়া, বেড়েছে রোড ট্যাক্স ও পুলিসের অত্যাচার। তাই বাধ্য হয়েই ধর্মঘটে নামতে বাধ্য হয়েছেন ট্রাক মালিকরা।

আরও পড়ুন-দিশাহীন কংগ্রেস! ৩৭০ ধারা বিলোপকে সমর্থন না করায় দলকে তুলোধনা করলেন ভূপিন্দর সিং হুড়া

এদিকে, এই ধর্মঘটের জেরে লাফিয়ে বেড়ে যেতে পারে একাধিক নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। এমনিতেই টানা বৃষ্টির কারণে পণ্য চলাচলের গতি অনেকটাই কমেছে। ভিন রাজ্য থেকেও ট্রাক ঢুকতে বাধা পেয়েছে। তার ওপরে এই ধর্মঘট। ফলে মাছ, ডিম, পেঁয়াজ, সবজি-সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অনেকটাই বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।