ওয়েব ডেস্ক : মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে অগ্নিকাণ্ড ও মৃত্যুর ঘটনায় অন্তর্ঘাত আছে কি না, খতিয়ে দেখতে তদন্তে নামল CID। ইতিমধ্যেই তাদের তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। আজ সকালেই হাসপাতালে পুড়ে যাওয়া বন্ধ মেডিসিন বিভাগের তালা খোলা হল ডিআইজি-সিআইডি-র উপস্থিতিতে। এদিকে, ময়না তদন্ত ছাড়াই মৃত শিশুর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মুর্শিদাবাদের মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগে লেগেছে আগুন, মৃত ২


গতকাল দুর্ঘটনার সময় দোতলার করিডরের দুই প্রান্তের দুটি সিঁড়িই বন্ধ ছিল। আপত্কালীন পরিস্থিতিতেও খুঁজে পাওয়া গেল না চাবি। মাঝের সরু সিঁড়ি দিয়ে হুড়মুড়িয়ে নামতে গিয়েই দুর্ঘটনা ও মৃত্যু বলে মনে করা হচ্ছে।  


আরও পড়ুন- মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছিল না কোনও প্রাথমিক অগ্নি নির্বাপণ ব্যবস্থা! মৃত শিশুও


মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরিষেবা খতিয়ে দেখতে আজ সকালে সেখানে হাজির হন সদর মহকুমা শাসক। হাসপাতালের পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। গতকালের ভয়াবহতার রেশ কাটেনি হাসপাতালের রোগীদের। গতকালই প্রাক্তন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য হাসপাতাল পরিদর্শনে এসে অন্তর্ঘাতের সম্ভাবনার কথা তোলেন। আজ ঘটনাস্থলে যান সিআইডির প্রতিনিধি ও ফরেনসিক বিশেষজ্ঞরা। অন্তর্ঘাত হয়েছে কিনা, সেটাই তাঁরা খতিয়ে দেখছেন। স্বাস্থ্য সচিবের নেতৃত্বে তৈরি হয়েছে বিশেষ তদন্ত কমিটি। গোটা ঘটনা খতিয়ে দেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রিপোর্ট পাঠাবে এই কমিটি।