ওয়েব ডেস্ক : বর্ধমান থেকে এবার সোজা শিলিগুড়ি। কলকাতার ছায়াও মাড়াতে হবে না। মিশে যাচ্ছে ৩৪ ও ২ নম্বর জাতীয় সড়ক। দেড় হাজার কোটি টাকা খরচে ফোর লেন কানেক্টর বানাচ্ছে রাজ্য সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শিল্পপণ্য চলাচলের পথ মসৃণ করতে ফ্রেট ও ইকনমিক করিডরের মহা কর্মযজ্ঞ চলছে দেশজুড়ে। প্রতি বাজেটেই মোটা বরাদ্দ পরিকাঠামোয়। সেই উদ্যোগে সামিল এই রাজ্যও। শিলিগুড়ি থেকে সড়কপথে বর্ধমান যেতে আর কলকাতা বা শহরতলি ছোঁয়ার দরকার নেই। নদিয়া থেকেই গাড়ি ছুটবে হুগলিতে। প্রকল্পটি অনেকটি এরকম। ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর বড়জাগুলি। সেখান থেকে কাঁপা হয়ে বারাকপুর-কল্যাণী এক্সপ্রেয়ওয়ে। সেই পথেই মগরা। যেখানে  মিশেছে ২ নম্বর জাতীয় সড়ক। ২ নম্বর জাতীয় সড়ককে জুড়বে রাজ্য সরকারের তৈরি ফোর লেন কানেক্টরে। গতির চাহিদা পূরণে হুগলি নদীতে ঈশ্বর গুপ্ত সেতুও নতুন করে তৈরি হবে। থাকবে পুরনো সেতুটিও। মূলত বাণিজ্যিক উদ্দেশ্যেই তৈরি হবে এই কানেক্টর।


রাজস্ব লাভের সম্ভাবনাও মাথায় রাখছে রাজ্য। সড়ক ও সেতু তৈরির জন্য শিগগিরই টেন্ডার ডাকা হবে। এপ্রিলেই কাজ শুরু করে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। আরও পড়ুন, মেট্রোর মতো এবার বাসেও আসছে স্মার্ট কার্ডের সুবিধা