বয়সের ব্যবধান সম্পর্ক তৈরিতে বাঁধা হয়ে দাঁড়ায় না, শেখাচ্ছে বলিউড

বয়সের ব্যবধান যে সম্পর্ক তৈরিতে বাঁধা হয়ে দাঁড়ায় না, তা শেখাচ্ছে বলিউড। এমনই কিছু বি-টাউন কাপলদের দেখে নেব, যাঁদের মধ্যে বয়সের ব্যবধান অনেক হলেও মনের দিক থেকে তাঁরা বেশ রঙিন।

Updated By: Jul 8, 2016, 04:54 PM IST
বয়সের ব্যবধান সম্পর্ক তৈরিতে বাঁধা হয়ে দাঁড়ায় না, শেখাচ্ছে বলিউড

ওয়েব ডেস্ক: বয়সের ব্যবধান যে সম্পর্ক তৈরিতে বাঁধা হয়ে দাঁড়ায় না, তা শেখাচ্ছে বলিউড। এমনই কিছু বি-টাউন কাপলদের দেখে নেব, যাঁদের মধ্যে বয়সের ব্যবধান অনেক হলেও মনের দিক থেকে তাঁরা বেশ রঙিন।

তালিকা শুরুর প্রথমেই যাঁদের নাম আসে তাঁরা হলেন শাহিদ কাপুর-মীরা রাজপুত। গতবছর জুলাইতে বিয়েতে বাঁধা পড়েছেন দুজনে। শাহিদ আর মীরার মধ্যে রয়েছে ১৩ বছরের ব্যবধান। মানে শাহিদ মীরার থেকে ১৩ বছরের বড়। যদিও শাহিদকে বেশ কমবয়সী বলেই মনে হয়।

পরের দম্পতি রীতেশ দেশমুখ আর জেনেলিয়া ডিসুজা। ২০১২-তে বিয়ে করেন তাঁরা। জেনেলিয়া ৯' বছরের ছোট রীতেশের থেকে। তুঝে মেরি কসম ছবিতে অভিনয় করেছেন একসঙ্গে। দুজনেরই ডেবিউ ছবি এটি।

করিনা কাপুর আসার আগে সইফের জীবনের অংশীদার ছিলেন অমৃতা সিং। ১২ বছরের বড় অমৃতার সঙ্গে সইফের সম্পর্ক থেমে যায় ২০০৪-এ। এরপর তশন ছবির সেটে ছোটে নবাব বেবোর প্রেমে হাবুডুবু খান। ১১ বছরের ছোট হলেও ২০১২-তে বিয়ের সম্পর্কে বাঁধা পড়েন তাঁরা। বয়সের ব্যবধান মাপলে সইফ এই ইউনিভার্সিটির প্রিন্সিপাল হতে পারেন।

২০০০ সালে লগানের সেটে পরিচয় আমির আর কিরণ রাওর। ৯' বছরের ব্যবধান সম্পর্ক তৈরিতে বাঁধা হয়ে দাঁড়ায়নি। মান্যতা দত্ত সঞ্জয় দত্তের তৃতীয় স্ত্রী। সঞ্জুবাবার চড়াই উতড়াই জীবনের সাক্ষী ১৯ বছরের ছোট মান্যতা। ২০১০-এ সঞ্জুকে উপহার দিয়েছেন যমজ সন্তান।

আরও পড়ুন সলমন এবং আমির খানকে সুশীল সমাজের গুরুত্বপূর্ণ প্রশ্ন

বয়সের ফারাক বলিউডে নতুন নয়। গোল্ডেন ডেজেও ঘটেছে এ হেন ঘটনা। ৭০ বছরের জন্মদিনে কবীর বেদি বিয়ে করলেন নিজের মেয়ের থেকেও কমবয়সী পারভিন দোসঞ্ঝকে। যদিও এটি তাঁর চতুর্থ বিয়ে।

৮ বছরের বড় বনি কাপুরকে শ্রীদেবী যখন বিয়ে করলেন তখন তিনি অন্তঃসত্ত্বা। ববি মুক্তি পাওয়ার পরই ৩১ বছরের রাজেশ খান্না ষোলো বছরের ডিম্পলকে বিয়ে করেন। ৮২ সাল থেকে তাঁরা আলাদা থাকলেও কেউই ডিভোর্স ফাইল করেননি। তুম হাসিন ম্যায় জওয়ান-এর সেটে হেমা মালিনীর প্রেমে পড়েন ধর্মেন্দ্র। ১৩ বছরের বয়সের ব্যবধান। পরিবারের অসম্মতি থাকা সত্ত্বেও ধর্ম বদলে বিয়ে করেন তাঁরা। ১৯৬৬-তে বিয়ে করেন দিলীপ কুমার আর সায়রা বানু। সায়রা বানু যখন ২২। দিলীপ কুমার সেসময় ৪৪।

আরও পড়ুন বলিউডে টিকে থাকার প্রতিযোগিতাকে কী বললেন তাপসী পান্নু?

.