গোমাংস বিতর্ক: বিকাশের প্রতিবাদকে সমর্থন করেন না সূর্যকান্ত

গোমাংস বিতর্কের আঁচ এবার আলিমুদ্দিন স্ট্রিটেও। বিকাশরঞ্জন ভট্টাচার্যের প্রতিবাদের পথকে সমর্থন করে না সিপিএম। দলের রাজ্য কমিটির বৈঠকে জানিয়ে দিলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Updated By: Nov 5, 2015, 10:27 PM IST
গোমাংস বিতর্ক: বিকাশের প্রতিবাদকে সমর্থন করেন না সূর্যকান্ত

ব্যুরো: গোমাংস বিতর্কের আঁচ এবার আলিমুদ্দিন স্ট্রিটেও। বিকাশরঞ্জন ভট্টাচার্যের প্রতিবাদের পথকে সমর্থন করে না সিপিএম। দলের রাজ্য কমিটির বৈঠকে জানিয়ে দিলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

গোমাংস খাওয়ার ওপর ফতোয়া জারির বিরুদ্ধে বিশিষ্ট মানুষদের প্রতিবাদ। ধর্মতলায় প্রতিবাদ কর্মসূচিতে সামিল সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যও। এভাবে প্রকাশ্যে গোমাংস খেয়ে প্রতিবাদ নিয়ে প্রশ্ন ওঠে সিপিএমের অন্দরে। সিপিএম নেতাদের অনেকেরই বক্তব্য, এ ধরনের আন্দোলনে লাভ কিছু হয় না, বরং বিতর্ক তৈরি হয়। তাই গোমাংসের ওপর ফতোয়া জারির প্রতিবাদ হওয়া উচিত পরিকল্পনা করেই।

বৃহস্পতিবার এই ইস্যুতে উত্তপ্ত হতে পারে রাজ্য কমিটির বৈঠক। আঁচ পাচ্ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এ নিয়ে দলের অন্দরে বিতর্ক বাড়তে দিতে নারাজ সূর্যবাবু। তাই বৈঠকের শুরুতেই তিনি বলেন, গোমাংস ইস্যুতে বিকাশরঞ্জন ভট্টাচার্যের অবস্থান নিয়ে অনেকের মধ্যেই প্রশ্ন রয়েছে। সিপিএমের স্পষ্ট অবস্থান, এ ধরনের প্রতিবাদকে দল সমর্থন করে না। কারণ, এতে মানুষকে সঠিক বার্তা দেওয়া যায় না।

যদিও বিকাশ ভট্টাচার্যের বক্তব্য, গোমাংস খাওয়ার ওপর আক্রমণ নেমে আসছে বলেই তিনি ওই প্রতিবাদ সভায় হাজির হয়েছিলেন।

বিকাশরঞ্জন ভট্টাচার্য ছাড়াও ধর্মতলার প্রতিবাদ সভায় আমন্ত্রিত ছিলেন সুজন চক্রবর্তীর মতো বেশ কয়েকজন সিপিএম নেতা। কিন্তু তা নিয়ে বিতর্ক হতে পারে টের পেয়ে অনুপস্থিত থাকেনতাঁরা ।

.