বৃষ্টি-গোষ্ঠীকোন্দলের মেঘ সরিয়ে নজরকাড়া ভিড় কংগ্রেসের শহিদ মিনারের সভায়

টানা বৃষ্টিতে ভাসছে শহিদ মিনার। গোষ্ঠীকোন্দলের জেরে মঞ্চে নেই দলের প্রথম সারির প্রায় কোনও নেতাই। এলেন না দিল্লির নেতারাও। এরইমধ্যে শহিদ মিনারে কংগ্রেসের সভায় নজরকাড়া ভিড়। জমায়েতে উচ্ছ্বসিত অধীর চৌধুরীর ঘোষণা, বাংলা জুড়ে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

Updated By: Jul 13, 2017, 12:00 AM IST
বৃষ্টি-গোষ্ঠীকোন্দলের মেঘ সরিয়ে নজরকাড়া ভিড় কংগ্রেসের শহিদ মিনারের সভায়

ওয়েব ডেস্ক: টানা বৃষ্টিতে ভাসছে শহিদ মিনার। গোষ্ঠীকোন্দলের জেরে মঞ্চে নেই দলের প্রথম সারির প্রায় কোনও নেতাই। এলেন না দিল্লির নেতারাও। এরইমধ্যে শহিদ মিনারে কংগ্রেসের সভায় নজরকাড়া ভিড়। জমায়েতে উচ্ছ্বসিত অধীর চৌধুরীর ঘোষণা, বাংলা জুড়ে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

শহিদ মিনারে কংগ্রেসের সভা। প্রায় এক মাস আগেই ঘোষণা করেছিলেন অধীর চৌধুরী। শুরু হয়েছিল প্রস্তুতিও। কিন্তু কদিনের টানা বৃষ্টিতে সভা প্রায় ভেস্তে যাওয়ার অবস্থা। শেষপর্যন্ত কাদা-বৃষ্টি সঙ্গে নিয়েই সভার সিদ্ধান্তে অনড় থাকলেন অধীর। ভরে গেল শহিদ মিনার।

মঞ্চে নেই প্রথম সারির প্রায় কোনও নেতাই। বিরোধী দলনেতাকে দেখা যায়নি। তিনি নাকি অসুস্থ। দেখা মেলেনি প্রদীপ ভট্টাচার্য, দীপা দাশমুন্সি, সোমেন মিত্রদেরও। তবে নেতাদের কোন্দলের প্রভাব পড়েনি জমায়েতে। অন্তত অধীর চৌধুরীর এমনটাই দাবি।

প্রথম থেকে শেষ, তৃণমূলকে আক্রমণ। মাঝে বিজেপিকেও। সারদা থেকে নারদা, সবটাই ছিল নেতাদের বক্তৃতায়। কন্যাশ্রী প্রকল্প নিয়েও কটাক্ষ। অধীরের দাবি, নিজেদের মধ্যে অশান্তি করতে করতেই শেষ হয়ে যাবে তৃণমূল। (আরও পড়ুন- বসিরহাটের হিংসার ঘটনা চিন্তার, মন্তব্য নোবেলজয়ী অর্থিনীতিবিদ অমর্ত্য সেনের )

.