চলছে আন্দোলন, দাবিতে অনড় পড়ুয়ারা, বাড়ি ফিরে গেলেন অসুস্থ উপাচার্য

বাড়ি ফিরে গেলেন প্রেসিডেন্সির উপাচার্য অনুরাধা লোহিয়া। উপাচার্য অসুস্থ বোধ করায় তাঁকে আটকায়নি বিক্ষোভরত পড়ুয়ারা। যদিও তারা জানিয়েছে দাবি মেটা না পর্যন্ত তাদের আন্দোলন জারি থাকবে।

Updated By: Aug 22, 2015, 07:48 PM IST
চলছে আন্দোলন, দাবিতে অনড় পড়ুয়ারা, বাড়ি ফিরে গেলেন অসুস্থ উপাচার্য

ব্যুরো: বাড়ি ফিরে গেলেন প্রেসিডেন্সির উপাচার্য অনুরাধা লোহিয়া। উপাচার্য অসুস্থ বোধ করায় তাঁকে আটকায়নি বিক্ষোভরত পড়ুয়ারা। যদিও তারা জানিয়েছে দাবি মেটা না পর্যন্ত তাদের আন্দোলন জারি থাকবে।

প্রেসিডেন্সির আন্দোলনে ছাত্রদের একাংশের আচরণ নিয়ে প্রশ্ন তুললেন উপাচার্য অনুরাধা লোহিয়া। তাঁর ঘরে ঢুকে টেবল চাপড়ে, বোতল বাজিয়ে, স্লোগান দেন বিক্ষোভকারীদের একাংশ। আন্দোলনরত ছাত্রছাত্রীদের পারিবারিক সংস্কৃতি নিয়েই প্রশ্ন তুললেন তিনি।

লাগাতার ছাত্রবিক্ষোভের মধ্যেই প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিলেন উপাচার্য। বিকেল সাড়ে তিনটে নাগাদ উপাচার্যকে কর্ডন অফ করে নিয়ে যান বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকরা। ঘরে ও ঘরের বাইরে ও সিড়িতে লাগাতার স্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা। এরপরে পোর্টিকোতে উপাচার্যের গাড়ির সামনে বসে পড়েন কয়েকজন ছাত্রছাত্রী। তাঁদের আশঙ্কা ছিল, উপাচার্য চলে গেলে আর ফিরবেন না। যদিও, উপাচার্য আশ্বাস দিয়ে ছিলেনদিয়েছেন সমাবর্তন শেষে তিনি ফের নিজের ঘরে ফিরে আসবেন।  

ছাত্র বিক্ষোভকে রীতিমতো ডজ করে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়লেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রীকে রুখতে বিশ্ববিদ্যালয়ের গেটে বসে পড়েছিলেন আন্দোলনকারীরা। কিন্তু, রাজ্যপালের গাড়িতে ঢুকে পড়েন শিক্ষামন্ত্রী। ছাত্রছাত্রীরা যখন টের পেলেন, শিক্ষামন্ত্রী তখন ডিরোজিও হলে পৌছে গিয়েছেন। এরপর ডিরোজিও হলের সামনে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা।

আজ প্রেসিডেন্সির সমাবর্তন অনুষ্ঠানে ফের আরও একবার ছাত্র আন্দোলনের সমালোচনা করলেন রাজ্যপাল।

.