রাষ্ট্রপতি নির্বাচনে নাম ছাড়াই সমর্থনের অনুরোধে বিজেপিকে ফেরাল সোনিয়া-সীতারাম

নাম ছাড়াই সমর্থনের অনুরোধ। রাষ্ট্রপতি নির্বাচনের আগে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করলেন বিজেপি নেতারা। দেখা করলেন সীতারাম ইয়েচুরি-ডি রাজাদের সঙ্গেও। রাইসিনা রেসে শাসক শিবির কাকে নামাতে চায়, তা না দেখে সমর্থনের আশ্বাস দেয়নি কংগ্রেস-বামেরা। সমর্থন চেয়ে আজ মুলায়ম সিং যাদবের সঙ্গেও দেখা করেন রাজনাথ সিং-বেঙ্কাইয়া নাইডু।

Updated By: Jun 16, 2017, 11:24 PM IST
রাষ্ট্রপতি নির্বাচনে নাম ছাড়াই সমর্থনের অনুরোধে বিজেপিকে ফেরাল সোনিয়া-সীতারাম

ওয়েব ডেস্ক: নাম ছাড়াই সমর্থনের অনুরোধ। রাষ্ট্রপতি নির্বাচনের আগে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করলেন বিজেপি নেতারা। দেখা করলেন সীতারাম ইয়েচুরি-ডি রাজাদের সঙ্গেও। রাইসিনা রেসে শাসক শিবির কাকে নামাতে চায়, তা না দেখে সমর্থনের আশ্বাস দেয়নি কংগ্রেস-বামেরা। সমর্থন চেয়ে আজ মুলায়ম সিং যাদবের সঙ্গেও দেখা করেন রাজনাথ সিং-বেঙ্কাইয়া নাইডু।

 

রাইসিনা রেসে লড়াই নাকি সর্বসম্মতি। জট খুলল না এখনও। শুক্রবার সকালে দশ জনপথে যান রাজনাথ সিং ও বেঙ্কাইয়া নাইডু। কংগ্রেস সভানেত্রীর সঙ্গে বৈঠকে শাসক শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থীকে সমর্থনের অনুরোধ জানান তাঁরা। যদিও, কোনও নামের উল্লেখ করা হয়নি। বিজেপি যেমন হাতের তাস দেখাতে চায়নি তেমনই বৈঠক শেষে
তাদের কোর্টেই বল ঠেলেছে কংগ্রেস।

জনপথ থেকে একেজি ভবনেও যান রাজনাথ-বেঙ্কাইয়া। সীতারাম ইয়েচুরির সঙ্গে প্রায় আধ ঘণ্টা কথা হয় তাঁদের। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে শাসক শিবির কার নাম সামনে আনছে, তা না জেনে সমর্থনের প্রতিশ্রুতি দেওয়া সম্ভব নয়। বিজেপিকে জানিয়ে দিয়েছে সিপিএম।

রাষ্ট্রপতি নির্বাচনের রণকৌশল ঠিক করতে গত মাসে বৈঠকে বসেন ১৭টি বিরোধী দলের শীর্ষ নেতারা। রাজনৈতিক মহল মনে করছে, বিরোধী শিবিরে ফাটল ধরাতে বিরোধী দলগুলির সঙ্গে এক এক করে কথা বলে সমর্থন আদায়ের চেষ্টা করছে বিজেপি। গোড়াতেই যাতে প্রবল বিরোধিতা না আসে সেজন্য এখনই হাতের তাস দেখাতে চাইছে না শাসক শিবির।
 

এ দিন লালকৃষ্ণ আডবাণী-মুরলী মনোহর জোশীর বাড়িতেও যান রাজনাথ-বেঙ্কাইয়া। রাষ্ট্রপতি নির্বাচনে সংখ্যার জোরে এগিয়ে শাসক শিবির। রাজনৈতিক মহলের মতে এখন বিরোধী দলগুলির সঙ্গে জনসংযোগ সেরে রাখতে চাইছেন নরেন্দ্র মোদী। যাতে, পরে বিরোধীরা বলতে না পারেন, রাইসিনা রেস নিয়ে তাদের সঙ্গে কোনও কথাই বলেনি সরকার। (আরও পড়ুন- মোদীকে খোলা চিঠি পাঠিয়ে সরকারকে 'হলুদ কার্ড' দেখালেন প্রাক্তন আমলারা)

.