দুঃসময়ে ক্যাপ্টেন বিরাট কোহলিকে পাশে পেলেন না কোচ অনিল কুম্বলে

দুঃসময়ে কোহলিকে পাশে পেলেন না কুম্বলে। বিসিসিআইয়ের সিদ্ধান্তে সহমত প্রকাশ করলেন ভারত অধিনায়ক। কোহলি বুঝিয়ে দিলেন তিনি ব্যক্তি নয় সংগঠনকে বেশি গুরুত্ব দেন। যে সময় বিরাট কোহলিকে পাশে পাওয়া দরকার ছিল , সেই সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষে সাওয়াল করে বিরাট কোহলি বুঝিয়ে দিলেন তিনি ব্যক্তি নয় সংগঠনকে বেশি গুরুত্ব দেন । জাতীয় দলের  কোচ নিয়োগের ক্ষেত্রে বোর্ডের  নতুন করে বিজ্ঞাপন দেওয়াকে সমর্থন করে কোহলি জানিয়েছেন বিসিসিআই সংবিধান মেনে সঠিক পথেই এগোচ্ছে । বিজ্ঞাপণের মাধ্যমে কোচ নির্বাচন এটা কোন নতুনত্ব ঘটনা নয় । এইভাবে কোচ নির্বাচন আগেও হয়েছে । এর বেশি আর কিছু আমার জানা নেই । কারণ সব সিদ্ধান্ত বোর্ডের প্রশাসনিক কমিটি  নেবে । আর তারা অতীতের ধারা মেনেই কাজ করছে ।

Updated By: May 27, 2017, 08:59 AM IST
দুঃসময়ে ক্যাপ্টেন বিরাট কোহলিকে পাশে পেলেন না কোচ অনিল কুম্বলে

ওয়েব ডেস্ক: দুঃসময়ে কোহলিকে পাশে পেলেন না কুম্বলে। বিসিসিআইয়ের সিদ্ধান্তে সহমত প্রকাশ করলেন ভারত অধিনায়ক। কোহলি বুঝিয়ে দিলেন তিনি ব্যক্তি নয় সংগঠনকে বেশি গুরুত্ব দেন। যে সময় বিরাট কোহলিকে পাশে পাওয়া দরকার ছিল , সেই সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষে সাওয়াল করে বিরাট কোহলি বুঝিয়ে দিলেন তিনি ব্যক্তি নয় সংগঠনকে বেশি গুরুত্ব দেন । জাতীয় দলের  কোচ নিয়োগের ক্ষেত্রে বোর্ডের  নতুন করে বিজ্ঞাপন দেওয়াকে সমর্থন করে কোহলি জানিয়েছেন বিসিসিআই সংবিধান মেনে সঠিক পথেই এগোচ্ছে । বিজ্ঞাপণের মাধ্যমে কোচ নির্বাচন এটা কোন নতুনত্ব ঘটনা নয় । এইভাবে কোচ নির্বাচন আগেও হয়েছে । এর বেশি আর কিছু আমার জানা নেই । কারণ সব সিদ্ধান্ত বোর্ডের প্রশাসনিক কমিটি  নেবে । আর তারা অতীতের ধারা মেনেই কাজ করছে ।

আরও পড়ুন অশ্বিনকে নেওয়া হল বলেই তাঁকে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে নেওয়া হল না, বললেন হরভজন

ভারতের অন্যতম সফল কোচ কুম্বলে । ১৭ টি টেস্ট ম্যাচের মধ্যে ১২ টি কোহলিরা জিতেছেন তার প্রশিক্ষণে । কিন্তু সমস্যা তৈরি হল কুম্বলের একটি বিবৃতিকে ঘিরে । নিজের সহ ক্রিকেটারদের টাকা বাড়ানোর দাবি করেন কুম্বলে । জাতীয় কোচে এই আচরণে ক্ষুদ্ধ হন বোর্ড কর্তারা । কুম্বলের অনধিকার চর্চায় সেদিন তার চুক্তি নবীকরণ না করা প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল ।

আরও পড়ুন  একদিনের ক্রিকেটে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরি করলেন বিলাল ইরশাদ

.