'অসুস্থ' ডালমিয়াকে সভাপতি পদ থেকে সরে যাওয়ার আবেদন করবেন বোর্ড কর্তারা

বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে সরে যাওয়ার আবেদন জানানো হবে জগমোহন ডালমিয়াকে। বেশ কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশের পর চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সংবাদমাধ্যমে প্রকাশ অসুস্থ ডালমিয়ার বদলে নতুন কাউকে বোর্ড সভাপতি হিসেবে চাইছে বোর্ডের একাংশ। বোর্ডের বেশ কয়েকজন শীর্ষকর্তা সেপ্টেম্বরে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় ৭৫ বছরের ডালমিয়াকে পদত্যাগ করার অনুরোধ জানাবেন। তার আগে অরুন জেটলির মাধ্যমে ডালমিয়াকে সরে যাওয়ার অনুরোধের বার্তা দেওয়া হবে।

Updated By: Jul 16, 2015, 11:06 AM IST
'অসুস্থ' ডালমিয়াকে সভাপতি পদ থেকে সরে যাওয়ার আবেদন করবেন বোর্ড কর্তারা

ওয়েব ডেস্ক: বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে সরে যাওয়ার আবেদন জানানো হবে জগমোহন ডালমিয়াকে। বেশ কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশের পর চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সংবাদমাধ্যমে প্রকাশ অসুস্থ ডালমিয়ার বদলে নতুন কাউকে বোর্ড সভাপতি হিসেবে চাইছে বোর্ডের একাংশ। বোর্ডের বেশ কয়েকজন শীর্ষকর্তা সেপ্টেম্বরে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় ৭৫ বছরের ডালমিয়াকে পদত্যাগ করার অনুরোধ জানাবেন। তার আগে অরুন জেটলির মাধ্যমে ডালমিয়াকে সরে যাওয়ার অনুরোধের বার্তা দেওয়া হবে।

১০ বছর পর গত মার্চে বোর্ডের সভাপতি পদে প্রত্যাবর্তন হয় ডালমিয়ার। কিন্তু শারীরিক অসুস্থতা বাধা হয়ে দাঁড়ায়। ডালমিয়ার অসুস্থতার কারণে অনুরাগ ঠাকুর সচিব, সভাপতি দুটি পদেই কার্যত বকলমে কাজ করতে থাকেন। কিন্তু বোর্ডের ছোট-বড় কর্তারা চাইছেন এবার নতুন কেউ দায়িত্ব নিন। কারণ আগামী বছর দেশেই আয়োজিত হবে টি২০ বিশ্বকাপ, তা ছাড়া এখন বেশ কিছু কঠিন বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় হয়েছে। ডালমিয়া সরে গেলে তাঁর জায়গায় আসতে পারেন মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার সভাপতি অজয় শিরকে। বর্তমানে শিরকে বোর্ডের কোষাধ্যক্ষ হিসেবে কাজ করছেন। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী সভাপতি তিন বছরের জন্য নির্বাচিত হন। সেক্ষেত্রে ডালমিয়া নিজে থেকে পদত্যাগ না করলে তাঁকে সরানো যাবে না। ডালমিয়া পদত্যাগ করলে সেক্ষেত্রে নতুন করে নির্বাচন হবে। ডালমিয়া আগেই জানিয়েছিলেন, জেটলি যা বলবেন তিনি তাই করবেন। এখন জেটলির ভূমিকা অনেকটাই গুরুত্বপূর্ণ হবে।

(সূত্র-ইন্ডিয়ান এক্সপ্রেস)

.