চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির বদলে বেবি আইপিএল করার ভাবনায় বিসিসিআই

চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির বিকল্প টুর্নামেন্ট ঠিক করতে ৮ জুলাই দিল্লিতে বৈঠকে বসছে আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে সরকারীভাবে চ্যাম্পিয়ন্স লিগ বন্ধ করার সিদ্ধান্ত হতে পারে। 

Updated By: Jul 4, 2015, 01:29 PM IST
চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির বদলে বেবি আইপিএল করার ভাবনায় বিসিসিআই

ব্যুরো: চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির বিকল্প টুর্নামেন্ট ঠিক করতে ৮ জুলাই দিল্লিতে বৈঠকে বসছে আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে সরকারীভাবে চ্যাম্পিয়ন্স লিগ বন্ধ করার সিদ্ধান্ত হতে পারে। 

এখনও পর্যন্ত এই টুর্নামেন্ট তুলে দেওয়ার কথা ঘোষণা করেনি বিসিসিআই। তবে জানা গেছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই টুর্নামেন্টটি তুলে দেওয়ার বিষয়ে একমত হয়েছে। আইপিএল গভর্নিং কাউন্সিল চ্যাম্পিয়ন্স লিগের পরিবর্তে মিনি আইপিএল করার কথা ভাবছে। আইপিএলের প্রথম চার দলকে নিয়ে এই টুর্নামেন্ট হতে পারে। আবার আট দলকে নিয়ে বেবি আইপিএলের ভাবনাও রয়েছে গভর্নিং কাউন্সিলের একাংশের। তবে এই টুর্নামেন্ট করে আর্থিক দিক থেকে আদৌ বিসিসিআই লাভবান হবে কি না তা নিয়েও ধোঁয়াশা রয়েছে। আর্থিক দিকটি খতিয়ে দেখে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের প্রস্তাব মেনে চ্যাম্পিয়ন্স লিগের সময় ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ করার কথাও ভাবছে বোর্ড। গতবছর ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মাঝপথে দেশে ফিরে যাওয়ায় আর্থিক ক্ষতি হয়েছিল বিসিসিআই-এর। সেই ক্ষতিপূরণ করতে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড এই প্রস্তাব দিয়েছে বিসিসিআইকে।

.