বিরাট-বিজয়ের জোড়া শতকে প্রথম দিনেই ম্যাচের ব্যাটন ভারতের হাতে

টসে জিতে ব্যাট। আর ভারতের ব্যাটিং বিপ্লবে টেস্টের প্রথম দিনেই থরহরি কম্প অবস্থা মুশফিকুর, সাকিব, তামিম, তাস্কিনদের। ৯০ ওভারের শেষে ভারতের স্কোর ৩ উইকেট হারিয়ে ৩৫৬।

Updated By: Feb 9, 2017, 05:31 PM IST
বিরাট-বিজয়ের জোড়া শতকে প্রথম দিনেই ম্যাচের ব্যাটন ভারতের হাতে

ওয়েব ডেস্ক: টসে জিতে ব্যাট। আর ভারতের ব্যাটিং বিপ্লবে টেস্টের প্রথম দিনেই থরহরি কম্প অবস্থা মুশফিকুর, সাকিব, তামিম, তাস্কিনদের। ৯০ ওভারের শেষে ভারতের স্কোর ৩ উইকেট হারিয়ে ৩৫৬। লোকেশ রাহুল মাত্র ২ রান করে ফিরে গেলেও সেঞ্চুরি করেছেন ওপেনার মুরলি বিজয় (১০৮ রান)। মিডল অর্ডারে চিতেশ্বর পূজারা তাঁর সেঞ্চুরি থেকে ১৪ রান দূরেই থামেন। মেহেদি হাসানের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ৮৬ রান করে প্যাভিলিয়ন মুখী হন চিতেশ্বর। এরপর ব্যাট করতে এসে আবারও এক অনবদ্য ইনিংস খেললেন ক্যাপ্টেন কোহলি। ১৪১ বলে চোখ ধাঁধানো ১১১। ২২ গজে তাঁর সঙ্গে অপরাজিত আছেন অজিঙ্কে রাহানে। একটি করে উইকেট পেয়েছেন তাস্কিন আহমেদ, মেহেদি হাসান এবং তাইজুল ইসলাম।     

 

ভারতের বিরুদ্ধে এই প্রথম টেস্ট খেলতে এসেছে প্রতিবেশী দেশ বাংলাদেশ। একটাই ম্যাচ। বিশ্বের এক নম্বর দলের সঙ্গে খেলতে এসে যে কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হবে বেঙ্গল টাইগারদের, একথা শুধু বাংলাদেশ কেন গোটা ক্রিকেট বিশ্বই জানত। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের হ্যাটট্রিক করেছে ভারত। টেস্ট সিরিজের সঙ্গেই একদিনের আন্তর্জাতিক ও টি-টোয়েন্টি সিরিজে ভারতের কাছে বারে বারে হার হজম করে বাড়ি ফিরতে হয়েছে ব্রিটিশদের। বাংলাদেশ নিউজ্যালন্ড সফরে কিছু নজির স্থাপন করেছে ঠিকই তবে হারের হ্যাংওভার রয়েছে বেঙ্গল টাইগারদের। তারই প্রমাণ মিলল হায়দরাবাদের টেস্টে। মুরলি বিজয়, চিতেশ্বর পূজারা, বিরাট কোহলি এবং অজিঙ্কে ব্যাটিং অর্ডারে চারজনই রান পেয়েছেন। এরপরে ব্যাট করতে আসবেন আর অশ্বিন, ঋদ্ধিমান সাহা, ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা। অবশ্য বিরাট এবং অজিঙ্কে যেভাবে ক্রিজের সঙ্গে চিপকে গিয়েছেন তাতে খেলার দ্বিতীয় দিনে বাকিরা ব্যাট করার সুযোগ পাবেন কিনা সে নিয়ে প্রশ্ন অনেক। ওভারে গড়ে ৪ করে রান, দ্বিতীয় দিনে বড় স্কোর করেই ডিক্লেয়ার করতে পারেন বিরাট। সেক্ষেত্রে ভারতীয় বোলারদের সামনে আরও শক্ত পরীক্ষার সম্মুখীন হতে হবে বালাদেশী ব্যাটসম্যানদের। 

 

 

.