জোড়া খুশির খবর-ডাবলসের ফাইনালে সানিয়ারা, মিক্সড ডাবলসে লিয়েন্ডাররা

উইম্বলডনের পর ইউএস ওপেনেও দুটি বিভাগের ফাইনালে খেলতে দেখা যাবে দুই ভারতীয়কে। মানে দুজন ভারতীয়র হাতে উঠতে পারে বছরের শেষ গ্র্যান্ডস্লাম। ঘটনাচক্রে দুজনের পার্টনার মার্টিনা হিঙ্গিস। মহিলাদের ডাবলসের ফাইনালে উঠলেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস। আর মিক্সড ডাবলসের খেতাবি লড়াইয়ে উঠলেন লিয়েন্ডার পেজ-মার্টনা হিঙ্গিস। অবশ্য মিক্সড ডাবলসের ফাইনালে একজন ভারতীয়কে দেখা যেতো সেটাই নিশ্চিতই ছিল। কারণ সেমিফাইনালে মুখোমুখি ছিলেন লিয়েন্ডার পেজ ও রোহন বোপান্না। শেষ অবধি সেমিতে শেষ হাসি হাসলেন লিয়েন্ডাররা। শেষ চারের ম্যাচে লিয়েন্ডার-হিঙ্গিস জুটি ৬-২,৭-৫ হারালেন রোহন বোপান্না-ইয়াং ঝান চেংকে। ফাইনালে লিয়েন্ডারদের সামনে এবার স্যাম ক্যুরি-বেথানি মাটেক জুটি। প্রসঙ্গত,  এবারের উইম্বলডনে মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে মিক্সড ডাবলস ও মহিলাদের ডাবলসে খেতাব জিতেছিলেন লিয়েন্ডার, সানিয়া।

Updated By: Sep 10, 2015, 08:32 AM IST
জোড়া খুশির খবর-ডাবলসের ফাইনালে সানিয়ারা, মিক্সড ডাবলসে লিয়েন্ডাররা

ওয়েব ডেস্ক: উইম্বলডনের পর ইউএস ওপেনেও দুটি বিভাগের ফাইনালে খেলতে দেখা যাবে দুই ভারতীয়কে। মানে দুজন ভারতীয়র হাতে উঠতে পারে বছরের শেষ গ্র্যান্ডস্লাম। ঘটনাচক্রে দুজনের পার্টনার মার্টিনা হিঙ্গিস। মহিলাদের ডাবলসের ফাইনালে উঠলেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস। আর মিক্সড ডাবলসের খেতাবি লড়াইয়ে উঠলেন লিয়েন্ডার পেজ-মার্টনা হিঙ্গিস। অবশ্য মিক্সড ডাবলসের ফাইনালে একজন ভারতীয়কে দেখা যেতো সেটাই নিশ্চিতই ছিল। কারণ সেমিফাইনালে মুখোমুখি ছিলেন লিয়েন্ডার পেজ ও রোহন বোপান্না। শেষ অবধি সেমিতে শেষ হাসি হাসলেন লিয়েন্ডাররা। শেষ চারের ম্যাচে লিয়েন্ডার-হিঙ্গিস জুটি ৬-২,৭-৫ হারালেন রোহন বোপান্না-ইয়াং ঝান চেংকে। ফাইনালে লিয়েন্ডারদের সামনে এবার স্যাম ক্যুরি-বেথানি মাটেক জুটি। প্রসঙ্গত,  এবারের উইম্বলডনে মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে মিক্সড ডাবলস ও মহিলাদের ডাবলসে খেতাব জিতেছিলেন লিয়েন্ডার, সানিয়া।

উইম্বলডনের পর আরও একটি গ্র্যান্ড স্লামের মুখোমুখি সানিয়া মির্জা। আজ  মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে ইউএস ওপেনের মহিলা ডাবলস্ বিভাগে ফাইনালে ওঠেন হায়দরাবাদের টেনিস সুন্দরী। সেমিফাইনালে ফাবিয়া পেনেত্তা এবং সারা এরানির জুটিকে 6-4, 6-1 স্ট্রেট সেটে হারিয়ে দেন হিঙ্গিস-মির্জা জুটি। ফাইনালে  মুখোমুখি হবেন  ইন্দো-সুইস জুটি।

তবে পুরুষদের ডাবলসে বিদায় নিলেন রোহন বোপান্না।

.