অস্ট্রেলিয়ার প্রবীণতম টেস্ট ক্রিকেটার লেন ম্যাডকস প্রয়াত

অস্ট্রেলিয়ার প্রবীণতম টেস্ট ক্রিকেটার লেন ম্যাডকস প্রয়াত। ৯০ বছর বয়সে প্রাক্তন এই অজি উইকেটক্ষক মৃত্যুবরণ করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া এই তথ্য জানিয়েছে। ১৯৫৪-১৯৫৬ সালের মধ্যে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাডকস অস্ট্রেলিয়ার হয়ে সাতটি টেস্ট খেলেছেন। ১৯৭৭ সালে ইংল্যান্ড সফরে তিনি অস্ট্রেলিয়া দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন। টেস্ট ছাড়াও তাঁর ঝুলিতে আছে ১১২ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলার অভিজ্ঞতা। এই ম্যাচগুলোতে তিনি ভিক্টোরিয়া ও তাসমানিয়ার হয়ে প্রতিনিধিত্ব করেছেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচক হিসেবেও কাজ করেছেন।

Updated By: Sep 3, 2016, 04:54 PM IST
অস্ট্রেলিয়ার প্রবীণতম টেস্ট ক্রিকেটার লেন ম্যাডকস প্রয়াত

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার প্রবীণতম টেস্ট ক্রিকেটার লেন ম্যাডকস প্রয়াত। ৯০ বছর বয়সে প্রাক্তন এই অজি উইকেটক্ষক মৃত্যুবরণ করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া এই তথ্য জানিয়েছে। ১৯৫৪-১৯৫৬ সালের মধ্যে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাডকস অস্ট্রেলিয়ার হয়ে সাতটি টেস্ট খেলেছেন। ১৯৭৭ সালে ইংল্যান্ড সফরে তিনি অস্ট্রেলিয়া দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন। টেস্ট ছাড়াও তাঁর ঝুলিতে আছে ১১২ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলার অভিজ্ঞতা। এই ম্যাচগুলোতে তিনি ভিক্টোরিয়া ও তাসমানিয়ার হয়ে প্রতিনিধিত্ব করেছেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচক হিসেবেও কাজ করেছেন।

আরও পড়ুন নায়কের জন্মদিনেই তো জন্মেছিলেন বাঙালির সেরা কল্পনা!

ছিলেন ভিক্টোরিয়ার ক্রিকেট অ্যসোসিয়েশনের বোর্ড পরিচালক। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাডারল্যান্ড বলেছেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে লেনের অবদান অনস্বীকার্য। ক্রিকেটার ও সংগঠক হিসেবে তিনি নিজেকে দারুণভাবে প্রমাণ করেছে। তাঁর মৃত্যুতে আমরা গভীর শোকপ্রকাশ করছি।

আরও পড়ুন  কম কথা বলে এত বেশি রোজগার!

.