গতকালকের ম্যাচে যে যে রেকর্ড হল, দেখুন এক ঝলকে

ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওন্যাল পার্ক স্টেডিয়ামে ভারতকে ১ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত এই ম্যাচে নতুন করে লেখা হয়েছে টি-টোয়েন্টির অনেক বিশ্ব রেকর্ডও। এক নজরে জেনে নিন, কী কী রেকর্ড হল কালকের ম্যাচে। তবে না, আজকের ম্যাচের মজা আরও বেশি করে পাবেন।

Updated By: Aug 28, 2016, 07:01 PM IST
 গতকালকের ম্যাচে যে যে রেকর্ড হল, দেখুন এক ঝলকে

ওয়েব ডেস্ক: ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওন্যাল পার্ক স্টেডিয়ামে ভারতকে ১ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত এই ম্যাচে নতুন করে লেখা হয়েছে টি-টোয়েন্টির অনেক বিশ্ব রেকর্ডও। এক নজরে জেনে নিন, কী কী রেকর্ড হল কালকের ম্যাচে। তবে না, আজকের ম্যাচের মজা আরও বেশি করে পাবেন।

২১ - টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবথেকে বেশি ছক্কার রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১৯ টি ছক্কার রেকর্ড ছিল হল্যান্ডের। ২০১৪ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে করেছিল ডাচরা।

৩২ - দুই দল মিলিয়ে এর চেয়ে বেশি ছক্কা হাঁকায়নি আর কোনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে। ২০১৪ বিশ্বকাপে আয়ারল্যান্ড-হল্যান্ড ম্যাচে ৩০টি ছক্কা ছিল এর আগের রেকর্ড।

৪৮৯ - দুই দল মিলিয়ে যে কোনোও ধরনের টি-টোয়েন্টি ম্যাচে এটাই সর্বোচ্চ রান। ২০১০ সালে আইপিএলে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের ম্যাচে রান উঠেছিল ৪৬৯। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে দুই দল মিলিয়ে সর্বোচ্চ রান তুলেছিল ৪৬৭। যেটি হয়েছিল ২০১৫ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে।

৩৩২ - টি-টোয়েন্টিতে চার-ছক্কা মেরে সবচেয়ে বেশি রান হয়েছে এই ম্যাচে। ২০১৫ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ৪৪ টা চার আর ২৪ টা ছক্কার বিনিময়ে উঠেছিল ৩২০ রান। আর গতকালকের এই ম্যাচে হয়েছে ৩৫ টি চার ও ৩২ টি ছক্কা।

২ - আগে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজের হয়ে এভিন লিউয়িস সেঞ্চুরি করেছিলেন ৪৮ বলে। তাড়া করতে নামা ভারতের হয়ে লোকেশ রাহুল পাল্টা জবাব দেন ৪৬ বলে সেঞ্চুরি করে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে কোনও ম্যাচে দুটো সেঞ্চুরি হয়নি।

২৪৪ - আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পরাজিত দলের সর্বোচ্চ রান এখন ভারতের দখেল। এর আগে গত বছর জোহানেসবার্গে ২৩১ রান করেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪ উইকেটে হেরেছিল দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন তারাদের গাড়ি

.