স্মিথ-বিরাট তুলনা: ওয়ানডে-তে কোহলিই সেরা, বললেন ক্লার্ক

Updated By: Sep 13, 2017, 12:53 PM IST
স্মিথ-বিরাট তুলনা: ওয়ানডে-তে কোহলিই সেরা, বললেন ক্লার্ক

নিজস্ব প্রতিবেদন: ভারত অধিনায়ক বিরাট কোহলি না অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ, সেরা কে? এই প্রশ্নের উত্তরেই কিংবদন্তি ক্রিকেটার তথা বিশ্বকাপ জয়ী অসি অধিনায়ক মাইকেল ক্লার্ক জানালেন, একদিনের ক্রিকেটে কোহলিই সেরা, টেস্টে এগিয়ে স্মিথ।

শ্রীলঙ্কা সফরেই কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিংয়ের রেকর্ড ছুঁয়েছেন বিরাট কোহলি। একদিনের ক্রিকেটে সেঞ্চুরির নিরিখে এখন বিরাটের থেকে মাত্র একজনই এগিয়ে।  তিনি সচিন রমেশ তেন্ডুলকর। বিরাট কোহলি ৩০ টি। আর সচিন দাঁড়িয়ে আছেন ৪৯-এ। তবে যে গতিতে এগিয়ে যাচ্ছেন ‘রানমেশিন’ বিরাট, তাতে সচিনের রেকর্ড ছোঁয়া এবং তা ভেঙে নতুন রেকর্ড গড়া কেবল সময়ের অপেক্ষা, এমনই মত ক্রিকেট বিশেষজ্ঞদের। একদিনের ক্রিকেটে বিরাটের এই ঈর্ষণীয় পার্ফরম্যান্সই স্মিথের থেকে এগিয়ে দিয়েছে ক্যাপ্টেন কোহলিকে। মাইকেল ক্লার্কের মতে, "বিরাট স্মিথের তুলনায় ভালো ওডিআই ব্যাটসম্যান। টেস্টে এগিয়ে থাকবে স্মিথ।" 

অধিনায়কত্ব নিয়ে বলতে গিয়ে অবশ্য বিরাট কোহলি এবং স্টিভ স্মিথকে এক সারিতে রাখছেন ক্লার্ক। বিরাটের অধিনায়কত্ব নিয়ে বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলির প্রশংসাও শোনা গেল এই তারকা ক্রিকেটারের মুখে। "সৌরভ যে ধরনের পরিবেশ তৈরি করেছিল, তার সঙ্গে বিরাটের অধিনায়কত্বের একটা মিল আছে। ধোনি, অনিল কুম্বলে নিজেদের মত করে ক্রিকেটটা দেখেছে। কিন্তু বিরাট খুবই অ্যাগ্রেসিভ, ও কখনই হারতে চায় না", মত বিশ্বকাপ জয়ী মাইকেল ক্লার্কের। 

.