গোয়ালতোড়ের দুই সিভিক ভলেন্টিয়ার হত্যা মামলার কিনারা করে ফেলল পুলিস

চব্বিশ ঘণ্টার মধ্যেই গোয়ালতোড়ের দুই সিভিক ভলেন্টিয়ার হত্যা মামলার কিনারা করে ফেলল পুলিস।  মূল অভিযুক্ত সনাতন মুর্মু সহ আট জনকে গ্রেফতার করেছে পুলিস।গোয়ালতোড়ে দুই সিভিক  ভলেন্টিয়ার খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল গোটা এলাকায়। মাওবাদীরা হামলা চালালো কি না উঠেছিল তেমন প্রশ্ন। চব্বিশ ঘণ্টার মধ্যেই জেলা পুলিস সুপার ভারতী ঘোষ জানালেন হত্যা মামলার কিনারা হয়েছে। ২০১৪ সালে নিজের দুই ছেলের চাকরি করে দেওয়ার জন্য সিভিক ভলেন্টিয়ার অমিত মাহাতকে দেড়লক্ষ টাকা দিয়েছিল প্রাক্তন বনকর্মী সনাতন মুর্মু। চাকরি হয়নি। বারবার টাকা ফেরত চাইলেও টাকা ফেরত দেয়নি অমিত। উল্টে সনাতন মুর্মুকে অপমান করে দেখে নেওয়ার হুমকি দেয় অমিত।বদলা নিতে অমিতকে মারার পরিকল্পনা করে সনাতন মুর্মু। সেই মত বন্ধু বাপন কিস্কুর বাড়িতে অমিতকে মারার ছক কষে সনাতন। শুক্রবার সন্ধ্যাতেই খুনের পরিকল্পনা হয়। অমিতকে ডাকা হয়। কিন্তু অমিত ডিউটি আছে বলে চলে যায়।

Updated By: Jul 9, 2017, 10:12 PM IST
গোয়ালতোড়ের দুই সিভিক ভলেন্টিয়ার হত্যা মামলার কিনারা করে ফেলল পুলিস

ওয়েব ডেস্ক: চব্বিশ ঘণ্টার মধ্যেই গোয়ালতোড়ের দুই সিভিক ভলেন্টিয়ার হত্যা মামলার কিনারা করে ফেলল পুলিস।  মূল অভিযুক্ত সনাতন মুর্মু সহ আট জনকে গ্রেফতার করেছে পুলিস।গোয়ালতোড়ে দুই সিভিক  ভলেন্টিয়ার খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল গোটা এলাকায়। মাওবাদীরা হামলা চালালো কি না উঠেছিল তেমন প্রশ্ন। চব্বিশ ঘণ্টার মধ্যেই জেলা পুলিস সুপার ভারতী ঘোষ জানালেন হত্যা মামলার কিনারা হয়েছে। ২০১৪ সালে নিজের দুই ছেলের চাকরি করে দেওয়ার জন্য সিভিক ভলেন্টিয়ার অমিত মাহাতকে দেড়লক্ষ টাকা দিয়েছিল প্রাক্তন বনকর্মী সনাতন মুর্মু। চাকরি হয়নি। বারবার টাকা ফেরত চাইলেও টাকা ফেরত দেয়নি অমিত। উল্টে সনাতন মুর্মুকে অপমান করে দেখে নেওয়ার হুমকি দেয় অমিত।বদলা নিতে অমিতকে মারার পরিকল্পনা করে সনাতন মুর্মু। সেই মত বন্ধু বাপন কিস্কুর বাড়িতে অমিতকে মারার ছক কষে সনাতন। শুক্রবার সন্ধ্যাতেই খুনের পরিকল্পনা হয়। অমিতকে ডাকা হয়। কিন্তু অমিত ডিউটি আছে বলে চলে যায়।

আরও পড়ুন বিছিন্ন হিংসা-সোনাদা থানায় আগুন, শোকমিছিল, ছুটির দিনে এটাই পাহাড়ের ছবি

পরে রাত একটা নাগাদ, অচেনা নম্বর থেকে এক মহিলার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ফোন করা হয় অমিতকে। কাদশলে একটি কালভার্টের কাছে ডাকা হয় অমিতকে। সেখানে তখন সনাতন মুর্মু ছাড়া আরও আট জন অস্ত্র হাতে রেডি হয়ে ছিল। মোটর সাইকেলে করে অমিত কালভার্টে যাওয়ার আগে সঙ্গে নেয় আরও এক সিভিক ভলেন্টিয়ার সৌরভ মহাতকে। কালভার্টের কাছে পৌছাতেই কুড়ুল দিয়ে কুপিয়ে খুন করা হয় অমিতকে। সৌরভ পালাতে গেলে তাকেও কুপিয়ে খুন করা হয়।পরে দুটি মৃতদের মুখ থেতলে কালভার্টের তলে ফেলে দেওয়া হয়। সিমের সূত্র ধরে পুলিস অভিযুক্তদের গ্রেফতার করে। তবে অমিতকে খুন করার জন্য বিন্দুমাত্র দুঃখিত নয় সনাতন মুর্মু।

আরও পড়ুন  উত্তর দিনাজপুরে বিজেপির বনধ ঘিরে বিক্ষিপ্ত অশান্তি

.