আগামী ২০ জানুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট থাকছেন ওবামাই

একটানা আট বছর। হোয়াইট হাউসের প্রতিটা কোনায় কোনায় জড়িয়ে আছে স্মৃতি। ঐতিহ্যবাহী প্রেসিডেন্ট নিবাসে বারাক ওবামার মেয়াদ এবার শেষ। 'আলবিদা' বলার পালা। মন যে চায় না, তবুও...যেতে তো হবেই। সেই মতই সব ঠিক। 'লাস্ট সাপার' সেরে ফেলেছেন। ফার্স্ট লেডি আর মেয়েদের নিয়ে অন্যত্র বাসা বাঁধার পরিকল্পনা করতে শুরু করেছেন মাত্র, 'না, আপনি থাকছেন স্যার', এই ফোন কলেই বাড়ল হোয়াইট হাউসে প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়াদ। ২০১৭ সালের ২০ জানুয়ারী পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্ট থাকছেন বারাক ওবামাই, জানিয়ে দিল হোয়াইট হাউসের দায়িত্বে থাকা সেক্রেটারি যশ আর্নেস্ট।

Updated By: Nov 10, 2016, 10:48 AM IST
আগামী ২০ জানুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট থাকছেন ওবামাই

ওয়েব ডেস্ক: একটানা আট বছর। হোয়াইট হাউসের প্রতিটা কোনায় কোনায় জড়িয়ে আছে স্মৃতি। ঐতিহ্যবাহী প্রেসিডেন্ট নিবাসে বারাক ওবামার মেয়াদ এবার শেষ। 'আলবিদা' বলার পালা। মন যে চায় না, তবুও...যেতে তো হবেই। সেই মতই সব ঠিক। 'লাস্ট সাপার' সেরে ফেলেছেন। ফার্স্ট লেডি আর মেয়েদের নিয়ে অন্যত্র বাসা বাঁধার পরিকল্পনা করতে শুরু করেছেন মাত্র, 'না, আপনি থাকছেন স্যার', এই ফোন কলেই বাড়ল হোয়াইট হাউসে প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়াদ। ২০১৭ সালের ২০ জানুয়ারী পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্ট থাকছেন বারাক ওবামাই, জানিয়ে দিল হোয়াইট হাউসের দায়িত্বে থাকা সেক্রেটারি যশ আর্নেস্ট।

 

 

তবে হোয়াইট হাউসের চাবি নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাতে মসৃণ ভাবে হস্তান্তর হবে বলেই জানিয়েছেন বারাক ওবামা। তিনি বলেন, "ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর বড়সড় মত পার্থক্য আছে। কিন্তু ক্ষমতার হস্তান্তরটা মসৃণ ভাবেই হবে"।

 

.