তুরস্কে ফের জঙ্গি হামলা; মৃত ৯

তুরস্কে একটি পুলিস বিল্ডিংয়ের সামনে বোমা আত্মঘাতী বোমা বিস্ফরণে মৃত্যু হল কমপক্ষে ৯ জনের। আহত হয়েছেন আরও ৪৫ জন। চিকিত্‍সার জন্য তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ ভারতীয় সময় সাকেল ৭টা নাগাদ বিস্ফোরণটি ঘটে।

Updated By: Aug 26, 2016, 01:22 PM IST
তুরস্কে ফের জঙ্গি হামলা; মৃত ৯

ওয়েব ডেস্ক : তুরস্কে একটি পুলিস বিল্ডিংয়ের সামনে বোমা আত্মঘাতী বোমা বিস্ফরণে মৃত্যু হল কমপক্ষে ৯ জনের। আহত হয়েছেন আরও ৪৫ জন। চিকিত্‍সার জন্য তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ ভারতীয় সময় সাকেল ৭টা নাগাদ বিস্ফোরণটি ঘটে।

ছবিতে প্রকাশ, বিস্ফোরণের পরই একটি আস্ত বিল্ডিং ধ্বংসস্তুপে পরিণত হয়ে যায়। তবে এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। এদিকে, তুরস্কের সংবাদ মাধ্যমগুলি এই ঘটনার পিছনে দায় চাপিয়েছে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির দিকে। তবে, পুরো ঘটনায় তদন্ত শুরু করেছে রাষ্ট্রসংঘ।

আরও পড়ুন- তুরস্কে ভয়াবহ আত্মঘাতী বিস্ফোরণে মৃত অন্তত ৫০, জখম শতাধিক

দিন কয়েক আগেই তুরস্কের গাজিয়ানটেপ শহরে একটি বিয়ে বাড়িতে হামলা চালাল জঙ্গিরা। ভয়াবহ আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হল অন্তত ৫০ জন। জখম শতাধিক। কোনও জঙ্গি সংগঠন এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি। যদিও হামলার নেপথ্যে আইসিস যোগের আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না তুরস্ক সরকার। আমন্ত্রিত অতিথির সাজে বিয়ে বাড়ির মধ্যে ঢুকে পড়ে আততায়ী। তারপর সুযোগ বুঝে বিস্ফোরণ ঘটায়। সিরিয়ায় ক্রমশ মাটি হারাচ্ছে আইসিস। মনে করা হচ্ছে তুরস্কে হামলার মধ্যে দিয়ে ফের নিজেদের অস্তিত্ব জাহিরের চেষ্টা করল আইএস জঙ্গিরা।
 
সাম্প্রতিক কালে বেশ কয়েকবার জঙ্গি হানার শিকার হয়েছে তুরস্ক। জুনে ইস্তানবুল বিমানবন্দরে জঙ্গি হানায় অন্তত ৪০ জনের মৃত্যু হয়।

.