Kazakhstan: স্ত্রীকে আট ঘণ্টা ধরে নাগাড়ে পিটিয়ে মেরে ফেলল মন্ত্রী!

Kuandyk Bishimbayev: ২০২৩ সালের নভেম্বর মাসে কাজাখাস্তানের এক্স মন্ত্রী কুয়ানডিক বিশিমবায়েভের স্ত্রী সালতানাত নুকেনোভার মরদেহ পাওয়া যায়। ৪৪ বছর বয়সী প্রাক্তন কাজাখ অর্থমন্ত্রীই বিশিমবায়েভই তাঁর ৩১ বছর বয়সি স্ত্রীকে বারবার লাথি ও ঘুষি মেরেছিলেন। 

Updated By: May 3, 2024, 08:17 PM IST
Kazakhstan: স্ত্রীকে আট ঘণ্টা ধরে নাগাড়ে পিটিয়ে মেরে ফেলল মন্ত্রী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবারও এক অবাক করা কাণ্ড সামনে এসেছে, যা জেনে চমকেছে দেশের অনেকেই। ২০২৩ সালের নভেম্বর মাসে কাজাখাস্তানের সবচেয়ে বড় শহর আলমাতির একটি রেস্টুরেন্টে ওই দেশেরই এক্স মন্ত্রী কুয়ানডিক বিশিমবায়েভের স্ত্রী সালতানাত নুকেনোভার মরদেহ পাওয়া যায়। রেস্তোরাঁটি ছিল মন্ত্রী বিশিমবায়েভের এক আত্মীয়ের মালিকানাধীন। ওই মন্ত্রীর স্ত্রী মারা যাওয়ার আগে স্বামী-স্ত্রী সেখানে একদিন সময় কাটিয়েছিলেন বলে জানতে পারা গেছিল।

আরও পড়ুন: New York: CEO-র কাছে পৌঁছল গরম পিৎজা, সঙ্গে ভাঁজ করা চাকরির অ্যাপলিকেশন! তারপর...
হত্যাকাণ্ডের ঘটনায় করা এক মামলার শুনানিতে সম্প্রতি সালতানাতকে তাঁর স্বামীর আট ঘণ্টার দীর্ঘ মারধরের এক ভিডিয়ো দেখানো হয়। ভিডিয়োতে দেখা যায়, ৪৪ বছর বয়সী প্রাক্তন কাজাখ অর্থমন্ত্রী বিশিমবায়েভ তাঁর ৩১ বছর বয়সি স্ত্রীকে বারবার লাথি ও ঘুষি মারছেন। এমনকি ভিডিয়োতে স্ত্রীকে চুল ধরে টেনে নিয়ে একটি আলাদা রুমে নিয়ে যেতে দেখা যায়।
বিশিমবায়েভর বিরুদ্ধে চরম সহিংসতার পাশাপাশি হত্যার অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার ২০ বছরের কারাদণ্ড হতে পারে।


দুর্নীতির দায়ে ২০১৭ সালে বিশিমবায়েভকে গ্রেফতার করা হয়েছিল। ওই সময় তার ১০ বছরের সাজা হয়েছিল। তবে প্রাক্তন প্রেসিডেন্ট নুরসুলতান নাজারবায়েভের প্রিয় হওয়ায় সাধারণ ক্ষমা পেয়ে তিন বছরেরও কম সময়ের মধ্যে কারাগার থেকে মুক্তি পান তিনি।
প্রায় ১২ ঘণ্টা ধরে সালতানাতের রক্তমাখা দেহ মাটিতে পড়েছিল। পরে চিকিৎসক ঘটনাস্থলে এসে তাকে মৃত ঘোষণা করেন।ময়নাতদেন্তের প্রতিবেদন অনুযায়ী, মস্তিষ্কে আঘাতের কারণে সালতানাত মারা গেছেন। তাঁর নাক, মুখ, মাথা, হাতে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাঁর একটি নাকের হাড়ও ভেঙে যায়। 

আরও পড়ুন: Jo Biden on India: 'ভারত বিদেশিদের প্রতি বিদ্বেষপূর্ণ'! কেন বিজেপিশাসিত ভারতকে সহসা আক্রমণ বাইডেনের?
শুনানিতে প্রসিকিউটর বলেন, সালতানাত টয়লেটে লুকিয়ে পালানোর চেষ্টা করলে বিশিমবায়েভ তাঁকে ‘দরজা ভেঙ্গে তাঁকে গলা চেপে বের করে আনেন এবং তাঁকে মারধর করতে থাকেন। এই সময় সালতানাত অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।'
এই হত্যাকাণ্ডের প্রভাব কাজাখস্তান ছাড়াও রাশিয়া এবং তার বাইরেও ছড়িয়ে পড়ছে এবং প্রথাগত লিঙ্গ বৈষম্য নিয়ে ক্ষোভ ও বিতর্ক উসকে দিয়েছে।
জনরোষের মধ্যে দেশটির প্রেসিডেন্ট কাসিম-জোমার্ত তোকায়েভ ১৫ এপ্রিল একটি নতুন আইনে স্বাক্ষর করেছেন, যাতে নারী ও শিশুদেরকে আঘাত করাকে ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচনা করে কারাবাসের শাস্তির বিধান রাখা হয়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.