শিবপুর থানার বাগান থেকে উদ্ধার পঞ্চাশটিরও বেশি শক্তিশালি বোমা!

শিবপুর থানার বাগান থেকে উদ্ধার হয়েছে পঞ্চাশটিরও বেশি তাজা শক্তিশালি বোমা। বিস্ফোরণে সবকটি বোমা ফাটলে গোটা থানাটাই উড়ে যেতে পারত। সকালে থানার বাগান পরিষ্কার করার সময়,বোমা ফেটে গুরুতর জখম হন বেশ কয়েকজন সিভিক পুলিসকর্মী।  আহত একজনের অবস্থা আশঙ্কাজনক।  ঘটনার তদন্তে আসে সিআইডি টিম। বাগান থেকে উদ্ধার হয় পঞ্চাশটি বোমা। প্রশ্ন উঠছে কী করে এত বোমা এল থানার বাগানে।

Updated By: Oct 2, 2016, 06:32 PM IST
 শিবপুর থানার বাগান থেকে উদ্ধার পঞ্চাশটিরও বেশি শক্তিশালি বোমা!

ওয়েব ডেস্ক: শিবপুর থানার বাগান থেকে উদ্ধার হয়েছে পঞ্চাশটিরও বেশি তাজা শক্তিশালি বোমা। বিস্ফোরণে সবকটি বোমা ফাটলে গোটা থানাটাই উড়ে যেতে পারত। সকালে থানার বাগান পরিষ্কার করার সময়,বোমা ফেটে গুরুতর জখম হন বেশ কয়েকজন সিভিক পুলিসকর্মী।  আহত একজনের অবস্থা আশঙ্কাজনক।  ঘটনার তদন্তে আসে সিআইডি টিম। বাগান থেকে উদ্ধার হয় পঞ্চাশটি বোমা। প্রশ্ন উঠছে কী করে এত বোমা এল থানার বাগানে।

আরও পড়ুন গুজরাট উপকুলের কাছে পাকিস্তানি নৌকা আটক করল উপকূল রক্ষীবাহিনী!

দুর্ঘটনা থেকে  শিক্ষা নেওয়া দূরের কথা, চরম উদাসীনতায় ফের দুর্ঘটনার মুখে পড়তে হল পুলিস কর্মীদের। হাওড়ার শিবপুরে বোমা বিস্ফোরণে কোনক্রমে প্রাণে বেঁচেছেন কয়েকজন সিভিক পুলিস কর্মী। শিবপুর থানার মধ্যেই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে গুরুতর জখম হন কয়েকজন সিভিক পুলিসকর্মী। আহত  অনিরুদ্ধ বাগের অবস্থা আশঙ্কাজনক।শিবপুর থানার বাগান পরিষ্কার করা হচ্ছিল।  বাগান পরিষ্কারের জন্য নির্দেশ দেওয়া হয়েছিল সিভিক পুলিসকর্মীদের। আর বাগানেই রাখা ছিল বেশ কিছু তাজা বোমা। সেই বোমা ফেটে জখম দুর্ঘটনা। দমকলের দুটি ইঞ্জিন  জল ঢেলে বোমাগুলি নিষ্ক্রিয় করে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে, থানার বাগানে কী করে এল তাজা বোমা ?  উদ্ধার হওয়া তাজা বোমা যদি নিরাপত্তার কারণে পুলিস বাগানে রেখে থেকে তবে তা নিষ্ক্রিয় করা হয়নি কেন ? যদি নিষ্ক্রিয় না করা হয়ে থাকে, তবে সব জেনে বুঝে কোনও সতর্কতা ছাড়াই কেন সিভিক পুলিসদের বাগান পরিষ্কার করার নির্দেশ দেওয়া হল?কোনও প্রশ্নেরই উত্তর দেয় নি কেউ।

আরও পড়ুন  অটোর রেষারেষিতে মৃত এক

.