বর্ধমান শহরে হঠাত্ই দলছুট দাঁতালের হানা

মঙ্গলবার রাতে বর্ধমান শহরে হঠাত্‍ই ঢুকে পড়ে দলছুট এক দাঁতাল। বাঁকুড়ার দিক থেকে এসে শহরে ঢোকে সাত-আট বছরের হাতিটি। বিভিন্ন রাস্তায় ঘোরাফেরার পর বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগ ক্যাম্পাসের মধ্যে ঢুকে পড়ে দাঁতালটি। আশ্রয় নেয় একটি ঝোপের পাশে। খবর পেয়ে ওই এলাকায় পৌছয় বন দফতরের হুলাপার্টি। পরে বিশেষজ্ঞ অফিসার সুব্রত পাল চৌধুরীকে পাঠানো হয় কলকাতা থেকে।

Updated By: Jun 8, 2016, 09:32 AM IST
বর্ধমান শহরে হঠাত্ই দলছুট দাঁতালের হানা

ওয়েব ডেস্ক: মঙ্গলবার রাতে বর্ধমান শহরে হঠাত্‍ই ঢুকে পড়ে দলছুট এক দাঁতাল। বাঁকুড়ার দিক থেকে এসে শহরে ঢোকে সাত-আট বছরের হাতিটি। বিভিন্ন রাস্তায় ঘোরাফেরার পর বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগ ক্যাম্পাসের মধ্যে ঢুকে পড়ে দাঁতালটি। আশ্রয় নেয় একটি ঝোপের পাশে। খবর পেয়ে ওই এলাকায় পৌছয় বন দফতরের হুলাপার্টি। পরে বিশেষজ্ঞ অফিসার সুব্রত পাল চৌধুরীকে পাঠানো হয় কলকাতা থেকে।

সিডেটিভ প্রয়োগ করে ঘুম পাড়ানো হয় হাতিটিকে। ট্রাকে চাপিয়ে বুধবার সকালে তাকে রানিবাঁধের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে বন দফতর সূত্রে খবর। অন্যদিকে এখনও খণ্ডঘোষে ঘাঁটি গেড়ে রয়েছে আরেকটি দাঁতাল। মঙ্গলবার দিনভর ওই এলাকা দাপিয়ে বেড়ায় দাঁতাল দুটি। পরে একটি হাতি দামোদর পেরিয়ে রাতে ঢুকে পড়ে বর্ধমান শহরে।

.