KIFF 2022: পৌঁছতে দেরি! শাহরুখ-রানিকে ছাড়াই শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান

28th KIFF: বৃহস্পতিবার দুপুর ৩টেয় কলকাতায় আসার কথা ছিল কিং খানের। কিন্তু ২০১৯ সালের মতোই এবছরও আসতে কিছুটা দেরি হয়ে গেল তাঁর। শাহরুখ বিমানবন্দরে পা রাখলেন বিকেল ৪.১০ নাগাদ। বিমানবন্দর থেকে সরাসরি তিনি আসবেন নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 15, 2022, 10:16 PM IST
KIFF 2022: পৌঁছতে দেরি! শাহরুখ-রানিকে ছাড়াই শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হল নেতাজি ইন্দোর স্টেডিয়ামে। । গত ২ বছরের কোভিড ঝড় কাটিয়ে এবার পুরনো ছন্দে ফিরে এসেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এদিন দুপুরেই কলকাতায় পৌঁছেছেন অমিতাভ বচ্চন। বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানাতে পৌঁছেছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা। তবে এবছরও কলকাতায় পৌঁছতে কিছুটা দেরি হয়ে গেল শাহরুখ খানের। অগত্যা তাঁকে ছাড়াই শুরু হল উদ্বোধনী অনুষ্ঠান।

বৃহস্পতিবার দুপুর ৩টেয় কলকাতায় আসার কথা ছিল কিং খানের। কিন্তু ২০১৯ সালের মতোই এবছরও আসতে কিছুটা দেরি হয়ে গেল তাঁর। শাহরুখ বিমানবন্দরে পা রাখলেন বিকেল ৪.১০ নাগাদ। বিমানবন্দর থেকে সরাসরি তিনি আসবেন নেতাজী ইন্দোর স্টেডিয়ামে। তাঁকে ছাড়াই ৪.৩০মিনিটে শুরু হল উদ্বোধনী অনুষ্ঠান। এদিনে অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের সঙ্গে স্টেডিয়ামে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে প্রধান অতিথি হিসাবে হাজির রাজ্যপাল ড. সিভি আনন্দ বোস। অমিতাভ বচ্চনের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন জয়া বচ্চন, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট, শত্রঘ্ন সিনহা, কুমার শানু, চঞ্চল চৌধুরী, অরিজিৎ সিং, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী, রঞ্জিত মল্লিক, পন্ডিত অজয় চক্রবর্তী, শ্রাবন্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, চূর্ণী গঙ্গোপাধ্যায় সহ আরও অনেকে।

আরও পড়ুন- Fugla: ‘পড়াশোনার নাম নেই, ব্যবসা করাচ্ছে’, মার্কশিটে জবাব ফুগলার আন্টির

 

এবার চলচ্চিত্র উৎসবে ৫৭ টি দেশের ১০৭৮টি ছবি জমা পড়েছিল। সেখান থেকে বেছে নেওয়া হয়েছে ৪২টি দেশের ১৮৩টি সিনেমা। ১৪টি বিভাগে ১০টি ভেন্যুতে থাকছে ২৩১টি ছবি। তারমধ্যে প্রতিযোগিতামূলক বিভাগে থাকছে ৬৬টি ছবি। ন্যাশনাল কম্পিটিশনে ১৪, ইন্টারন্যাশনাল কম্পিটিশনে ১৪, এশিয়ান সিলেক্ট ৮, শর্ট ফিল্মস ২০, ডকুমেন্টারি ১০টি ছবি প্রদর্শিত হবে। এবছর স্পেশাল ট্রিবিউট জানানো হবে প্রখ্যাত পরিচালক তরুণ মজুমদার, প্রদীপ মুখোপাধ্যায়, শিব কুমার শর্মা ও অ্যাঞ্জেলা লান্সবারিকে। শতবর্ষে শ্রদ্ধার্ঘ জানানো হবে দিলীপ কুমার, অসিত সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, আলি আকবর খাঁ, কে আসিফকে। যুব সম্প্রদায়কে উদ্বুদ্ধ করতে এবার চলচ্চিত্র উৎসবে যুক্ত হয়েছে নতুন বিভাগ, গেম অন, যে বিভাগে প্রদর্শিত হবে খেলা সংক্রান্ত ছবি। সেই তালিকায় রয়েছে কোণি, ম্যারি কম, চকদে ইন্ডিয়া ও ভাগ মিলখা ভাগ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.