Fugla: ‘পড়াশোনার নাম নেই, ব্যবসা করাচ্ছে’, মার্কশিটে জবাব ফুগলার আন্টির

Fugla: একদিকে যেমন ফুগলার প্রশংসায় পঞ্চমুখ অনেকে অন্যদিকে এত ছোট বাচ্চাকে কনটেন্ট ক্রিয়েটর তৈরি করায় নেটপাড়ায় ক্ষোভের মুখে পড়তে হয়েছে ফুগলার পরিবার ও আন্টিকে। কেউ কেউ কমেন্টে লেখে, "ছেলেটার পড়াশোনা শেষ হয়ে গেল", "ছেলেটা কে দিয়ে ব্যবসা করাচ্ছে" "টাকা ইনকাম করে নিল কত" ইত্যাদি ইত্যাদি।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 16, 2022, 12:33 PM IST
Fugla: ‘পড়াশোনার নাম নেই, ব্যবসা করাচ্ছে’, মার্কশিটে জবাব ফুগলার আন্টির

Fugla, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোশ্যাল মিডিয়া কনটেন্ট ক্রিয়েটরের ছড়াছড়ি কিন্তু তাঁদের মধ্যেই কারোর কারোর জনপ্রিয়তা হার মানাবে পর্দার তারকাকেও। তাঁদের মধ্যেই একজন ফুগলা। পড়ে সে নার্সারিতে, আন্টির কাছে রোজ পড়তে যায় আর সেখানেই পড়াশোনা শেষে ফুগলাকে নিয়ে আন্টি বানায় ভিডিয়ো। তবে সেই ভিডিয়োয় থাকে না চিত্রনাট্য। ছোট্ট ফুগলা নিজের বক্তব্যই রাখে সেখানে। তার দুষ্টু মিষ্টি কথাতেই মজে নেটপাড়া। এমনকী দাদাগিরির মঞ্চে এসে দাদা সৌরভ গঙ্গোপাধ্যায়ের মনও জয় করেছিল ছোট্ট ফুগলা।

আরও পড়ুন-BJP Vs Pathaan: বিকিনির রঙ কেন গেরুয়া! বিজেপি রাজ্যে ব্যানের মুখে শাহরুখ-দীপিকার ‘পাঠান’

তবে সব ঘটনারই দুটো পিঠ থাকে। একদিকে যেমন ফুগলার প্রশংসায় পঞ্চমুখ অনেকে অন্যদিকে এত ছোট বাচ্চাকে কনটেন্ট ক্রিয়েটর তৈরি করায় নেটপাড়ায় ক্ষোভের মুখে পড়তে হয়েছে ফুগলার পরিবার ও আন্টিকে। কেউ কেউ কমেন্টে লেখে, "ছেলেটার পড়াশোনা শেষ হয়ে গেল", "ছেলেটা কে দিয়ে ব্যবসা করাচ্ছে" "টাকা ইনকাম করে নিল কত" ইত্যাদি ইত্যাদি। তবে সম্প্রতি প্রকাশ পেয়েছে ফুগলার মার্কশিট। নার্সারিতে ৯৬.৬২ শতাংশ নম্বর পেয়েছে সে। তার প্রাপ্ত নম্বর দেখেই বোঝা যাচ্ছে যে, শুধু ভিডিয়ো নয়, পড়াশোনাও মনোযোগ সহকারে করে ফুগলা।

আরও পড়ুন-Shah Rukh Khan on FIFA World Cup 2022: ফুটবল পাগল শাহরুখ এবার বিশ্বকাপ ফাইনালের মঞ্চে...

যাঁরা ফুগলার পড়াশোনা নিয়ে চিন্তিত তাঁদের উদ্দেশ্যে তাঁর আন্টি লেখেন, ‘ফুগলার জীবনের প্রথম ফাইনাল মার্কশিট। ৯৬.৬২ %(নার্সারী) পেয়েছে। হ্যাঁ, জানি অনেকেই বলবেন ছোটো বেলায় সবাই এরকম পায়, কিন্তু ফুগলার তো এটা একটাই ছোটবেলা তাই না, আর এই প্রথম ফাইনাল পরীক্ষা দিয়ে এত্ত মার্কস পেয়ে নতুন ক্লাসে ওঠার আনন্দটাও একদম নতুন। আর সেটা ওর শুভাকাঙ্ক্ষীদের সাথে ভাগ করব না তা তো হয়না। যাইহোক ফুগলার আন্টি শুধু ভিডিও করেন না, সাথে একটু আধটু পড়াশোনাটাও শেখান, কি বলেন? আশীর্বাদ করবেন ফুগলা যাতে সবদিক সামলে এইভাবেই জীবনের পথে এগিয়ে যেতে পারে। শুধু ফুগলার আন্টি নয়, ফুগলার মা, বাবা দাদা এবং স্কুল এর প্রতিটি শিক্ষিকা ফুগলার পড়াশোনার ব্যাপারে যথেষ্ট যত্নবান। তাই যারা ‘ছেলেটার পড়াশোনা শেষ হয়ে গেল’, ‘ছেলেটা কে দিয়ে ব্যবসা করাচ্ছে’, ‘টাকা ইনকাম করে নিল কত’, এসব চিন্তা করে রাতদিন এক করে ফেললেন তাদের বলছি অযথা এসব ভেবে নিজের শরীর খারাপ করবেন না প্লিজ। চেষ্টা করুন আপনারও হবে।শুধু মনটা পরিষ্কার করে নেবেন একটু ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 
.