মায়ের সঙ্গে পুরনো কিছু মুহূর্ত শেয়ার করলেন অমিতাভ বচ্চন

১৯৪১ সালে এলাহবাদে হরিবংশ রাই বচ্চনকে বিয়ে করেন তেজি।

Updated: Aug 12, 2018, 09:05 PM IST
মায়ের সঙ্গে পুরনো কিছু মুহূর্ত শেয়ার করলেন অমিতাভ বচ্চন

নিজস্ব প্রতিবেদন: ১৯১৪ সালের ১২ অগস্ট অবিভক্ত ভারতের ফয়েসলাবাদে পঞ্জাবী শিখ পরিবারে জন্ম গ্রহণ করেছিলেন অমিতাভ বচ্চনের মা তেজি বচ্চন। পরবর্তীকালে কবি হরিবংশ রাই বচ্চনের সঙ্গে আলাপ ও বিয়ে। সেসময় এলাহবাদ বিশ্ববিদ্যালয়ে পড়াতেন অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চন। আর তেজি বচ্চন লাহোরের খুব চাঁদ ডিগ্রি কলেজের সাইকোলজি পড়াতেন। ১৯৪১ সালে এলাহবাদে হরিবংশ রাই বচ্চনকে বিয়ে করেন তেজি। বিয়ের পর চাকরি ছেড়ে দেন তেজি বচ্চন। তাঁর জীবনে আসে দুই সন্তান অমিতাভ ও অজিতাভ। 

পরবর্তীকালে অভিনয়ও করেছিলেন তেজি বচ্চন। হরিবংশ রাই বচ্চনের হিন্দি অনুবাদ ম্যাকবেথ নাটকে অভিনয় করেন তিনি। পাশাপাশি ১৯৭৬ সলে যশ রাজের 'কভি কহি' ছবিতেও কেমিও চরিত্রে অভিনয় করেন তেজি বচ্চন। ১৯৯৩ সালে ফিল্ম ফাইন্যান্স কর্পোরেশনের ডিরেক্টরও ছিলেন তেজি বচ্চন। পরবর্তীকালে দীর্ঘদিন অসুস্থতার পর ২০০৭ সালের ২১ ডিসেম্বর ৯৩ বছর বয়সে মুম্বইয়ের লীলাবতি হাসপাতালে মৃত্যু হয় অমিতাভ বচ্চনের মা তেজি বচ্চনে। আজ তাঁর  ১০৪ বছরের জন্মদিন। এদিন মায়ের জন্মবার্ষিকীতে পুরনো কিছু মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বিগ-বি অমিতাভ।

ছবিতে মা তেজি বচ্চনের সঙ্গে অমিতাভ বচ্চন

ভাই অজিতাভ বচ্চন ও মা তেজি বচ্চনের সঙ্গে অমিতাভ বচ্চন

ছবিতে মা তেজি বচ্চন, বাবা হরিবংশ রাই বচ্চন, ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে অমিতাভ বচ্চন

ছবিতে মায়ের আশীর্বাদ নিচ্ছেন অমিতাভ

স্মৃতির পাতা থেকে এই পুরনো ছবি গুলি শেয়ার করে নস্টালজিক হয়ে পড়েছেন অমিতাভ বচ্চনও।  অমিতাভ বচ্চন লিখেছেন, '' তাঁর সঙ্গে আমার কিছু স্মৃতিও রয়েছে, যদিও পার্থিব বস্তু নয়, তবুও এগুলি আমার কাছে অনেক কিছু থেকে দামি। ''

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close