ভাবমূর্তি রক্ষা করা ছাড়াও জীবনে অনেক কাজ আছে, কেন্দ্রের সমালোচনায় Anupam Kher

তাঁর মতে, দেশের অতিমারি পরিস্থিতি সামলাতে ব্যর্থ হয়েছে কেন্দ্র।

Updated By: May 13, 2021, 08:34 PM IST
ভাবমূর্তি রক্ষা করা ছাড়াও জীবনে অনেক কাজ আছে, কেন্দ্রের সমালোচনায় Anupam Kher

 

নিজস্ব প্রতিবেদন- কোভিড মোকাবিলায় এবার নেমে পড়লেন অনুপম খেরও। আর কাজে হাত দিয়েই বিস্ফোরক অভিনেতা। মোদী সরকারের সরাসরি সমালোচনা করলেন তিনি।  ‘হিল ইন্ডিয়া’ (Heal India) নামে একটি প্রকল্প শুরু করেছেন অভিনেতা অনুপম খের (Anupam Kher)। কোভিডে আক্রান্ত গুরুতর (Critical) রোগীদের ভেন্টিলেটর (Ventilator) বা অক্সিজেনের (Oxygen) ব্যবস্থা করছে এই সংস্থা। সে বিষয়ে সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে বর্ষীয়ান অভিনেতা দেশের পরিস্থিতি আলোচনা করতে গিয়ে কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়ে যা বললেন, তা তাঁর অতীতের বক্তব্যের সম্পূর্ণ বিপরীত।

অনুপম স্পষ্ট করে বলেন, ‘ওদের বুঝতে হবে যে ভাবমূর্তি রক্ষা করা ছাড়াও জীবনে অনেক কাজ আছে।’ তাঁর মতে, দেশের অতিমারি পরিস্থিতি সামলাতে ব্যর্থ হয়েছে কেন্দ্র। আর এই ব্যর্থতার দায় নেওয়া উচিত সরকারের। অনুপম বলেন, ‘মানুষের ক্ষোভ খুব স্বাভাবিক। সরকারকে কাঠগড়ায় দাঁড় করানোর মধ্যে ভুল কিছু দেখছি না। ‘ যখন গঙ্গা-যমুনায় মৃতদেহ ভাসছে, হাসপাতালের বেডের অক্সিজেনের জন্য মানুষের এত করুণ আর্তি, তখন কেন্দ্রের দায় না স্বীকার করাটা মেনে নেওয়া যায় না। এই সব দৃশ্য ভুলতে পারছি না’, জানালেন বর্ষীয়ান অভিনেতা।

আরও পড়ুন: স্বর্ণমন্দিরের সামনে দাঁড়িয়ে ইদের শুভেচ্ছা করিনার, সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়

দেশে দ্বিতীয়বারের জন্য মোদী সরকারকে বেছে নিয়েছে মানুষ। তাঁদের প্রত্যাশা পূরণ করাই এখন লক্ষ্য হওয়া উচিৎ। সময় এসেছে মানুষ যে জন্য এই সরকারকে বেছে নিয়েছে, সেই কাজ করার। ‘যা যা দৃশ্য দেখতে পাচ্ছি আমরা, তাতে যদি কেউ প্রভাবিত না হয়, তা হলে সে আদৌ মানুষই নয়।‘ পাশাপাশি বিরোধীদেরও একহাত নিয়েছেন অনুপম খের। তিনি বলেন, ‘দেশের এই পরিস্থিতিতে যদি কোনও দল রাজনীতি করে, তবে অবিলম্বে সেটাও বন্ধ করা দরকার’।

.