Anushka Sharma: কর ফাঁকি দেওয়ার অভিযোগ! বম্বে হাইকোর্টের দ্বারস্থ অনুষ্কা...

Anushka Sharma: বম্বে হাইকোর্টে চারটি আবেদন জানিয়েছেন অনুষ্কা। বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চে চলছে এই মামলা। এই চারটি আবেদনের মধ্যে দুটি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। নায়িকার অভিযোগের ভিত্তিতে কর বিভাগকে তাদের জবাব জমা দিতে বলেছে ডিভিশন বেঞ্চ।

Updated By: Jan 12, 2023, 09:39 PM IST
Anushka Sharma: কর ফাঁকি দেওয়ার অভিযোগ! বম্বে হাইকোর্টের দ্বারস্থ অনুষ্কা...

Anushka Sharma, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার কর ফাঁকি দেওয়ার অভিযোগ অনুষ্কার বিরুদ্ধে। বিক্রয় কর সংক্রান্ত মামলায় অভিনেত্রীর বিরুদ্ধে একের পর এক নোটিস জারি করেছে কর বিভাগ। সেই নোটিসের বিরুদ্ধেই বম্বে হাইকোর্টে মামলা দায়ের করেন অনুষ্কা। ২০১২ থেকে ২০১৬, চার বছর যে হিসাব কর বিভাগে জমা দিয়েছেন অভিনেত্রী। সেই হিসেবেই গলদ আছে বলে দাবি কর বিভাগের। অনুষ্কার বিরুদ্ধে কর বিভাগের অভিযোগ যে, অভিনেত্রী কর ফাঁকি দিয়েছেন। সেই অভিযোগে অভিনেত্রীকে নোটিসও পাঠিয়েছে কর বিভাগ। সেই নোটিসকেই চ্যালেঞ্জ জানিয়েছেন নায়িকা। সেলস কর বিভাগের অর্ডারটি বাতিল করার আবেদন করেন অনুষ্কা।

আরও পড়ুন-Roosha Chatterjee: অভিনয় ছাড়ছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রুশা...

বম্বে হাইকোর্টে চারটি আবেদন জানিয়েছেন অনুষ্কা। বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চে চলছে এই মামলা। এই চারটি আবেদনের মধ্যে দুটি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। নায়িকার অভিযোগের ভিত্তিতে কর বিভাগকে তাদের জবাব জমা দিতে বলেছে ডিভিশন বেঞ্চ। আগামী ৬ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি। তার আগেই অনুষ্কার জবাবের উত্তর আদালতে জমা দেওয়ার নির্দেশ।

আরও পড়ুন- Mithun Chakraborty| Chiranjeet: দেবের পর এবার চিরঞ্জিত, মিঠুনের প্রশংসায় পঞ্চমুখ বিধায়ক-অভিনেতা...

অনুষ্কার দাবি, শুধু অভিনেতা হিসাবে নয়, প্রোডাক্ট এনডোর্সমেন্ট, অ্যাওয়ার্ড সেরেমনি উপস্থাপনা এবং নানা বিধ কাজের জন্য তাঁর থেকে কর চাওয়া হয়। কর বিভাগের দাবি অনুষ্কা তাঁর পারফরমার রাইটস অন্য কাউকে দিয়ে রেখেছেন। ২০১২-১৩ অর্থবর্ষে তাঁর কর ১.২ কোটি ও পরের অর্থবর্ষে তাঁকে ১.৬ কোটি টাকা কর দিতে বলা হয়েছে। অনুষ্কার দাবি, ভিডিয়োর কপিরাইটস সবসময়েই প্রযোজকের, তাহলে তার কর কেন দেবেন অভিনেত্রী, প্রশ্ন অনুষ্কার। অনুষ্কার অভিযোগ, বিতর্কিত বিক্রয় করের দশ শতাংশ পরিশোধ না করা পর্যন্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করার কোনও আইন নেই। সেলস কর বিভাগের আধিকারিকরা ভুলভাবে এই কর ধার্য করেছেন বলে দাবি নায়িকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.