'মাদার অফ ড্রাগনস' খালিসির নামে মেয়ের নাম রেখে আফসোস করছেন বহু বাবা-মা

 আপাতত এই ধারাবাহিকটি প্রায় শেষের পর্যায়ে পৌঁছেছে। 

Updated By: May 17, 2019, 11:23 PM IST
'মাদার অফ ড্রাগনস' খালিসির নামে মেয়ের নাম রেখে আফসোস করছেন বহু বাবা-মা

নিজস্ব প্রতিবেদন: 'গেম অফ থ্রোনস', জনপ্রিয় এই মার্কিন ধারাবাহিকটির সঙ্গে অনেকেরই পরিচয় রয়েছে। একের পর এক সিজন পার করে 'গেম অফ থ্রোনস' পৌঁছেছে ৮ নম্বর সিজনে। টানা চলতে থাকা এই টেলিভিশন সিরিজের জনপ্রিয়তা যত দিন যাচ্ছে ততই যেন বাড়ছে। তবে আপাতত এই ধারাবাহিকটি প্রায় শেষের পর্যায়ে পৌঁছেছে। 

সে যাই হোক,  'গেম অফ থ্রোনস' যাঁরা নিয়মিত দেখেন তাঁরা সকলেই ড্যানেরিস টার্গেরিয়ান বা খালিসির চরিত্রটির সঙ্গে পরিচিত। যে চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী এমিলিয়া ক্লার্ক। 'মাদার অফ ড্রাগন' বা সেভেন কিংডম এর রক্ষাকর্তা এই খালিসির চরিত্রটি অত্যন্ত জনপ্রিয় একটি চরিত্র বা এটি 'গেম অফ থ্রোনস'-এর অন্যতম কেন্দ্রীয় চরিত্রও বলা যায়। জর্জ আর আর মার্টিনের লেখা, রূপকথার আঙ্গিকে তৈরি এই ধারাবাহিকে খালিসি চরিত্রকে নারী শক্তির অবয়ব হিসাবে দেখেন সকলে। আর এই চরিত্রটির জনপ্রিয়তা এতটাই বেশি যে ইতিমধ্যেই এই চরিত্রের নাম অনুসারে নিজের সন্তানদের নামকরণ করেছেন মার্কিন মুলুকের বাসিন্দা অনেক বাবা-মা। 

আরও পড়ুন-শুভশ্রীর সঙ্গে শরীরচর্চায় ব্যস্ত রাজ, পোস্ট করলেন বিশেষ ছবি...

আরও পড়ুন-'পুকার' ছবির শ্যুটিংয়ে অমিতাভ বচ্চনের সঙ্গে এই ছোট্ট মেয়েটি কে জানেন? বিশেষ একজন নায়িকার ছেলেবেলার ছবি পোস্ট করলেন বিগ-বি

জানা যাচ্ছে, গত এক বছরে আমেরিকাতে 'খালিসি'র নামে প্রায় ৫৬০ জন শিশুকন্যার নাম রাখা হয়েছে। খালিসির আরও একটি নাম হল 'ড্যানেরিস'। এই নামেও মার্কিন মুলুকে বহু শিশুকন্যার নাম রেখেছেন তাঁদের বাবা-মা। সব মিলিয়ে যাঁর সংখ্যা দাঁড়ায় ৩৫০০। তবে গত রবিবার 'গেম অফ থ্রোনস'-এর পর্বটি দেখার পর খালিসির নামে মেয়ের নাম রাখার জন্য আফসোস করছেন বহু বাবা-মা। কারণ, এতদিন নারী শক্তির প্রতীক খালিসি রবিবারের পর্বের পর বদলে গেছেন গণহত্যাকারীতে। হ্যাঁ, এভাবেই এক ঝটকায় চরিত্রের রং বদলে যাওয়ার বহু উদাহরণ জনপ্রিয় ধারাবাহিক 'গেম অফ থ্রোনস'-এ রয়েছেন। তবে সকলের প্রিয় এই খালিসি, যিনি একসময় তাঁর স্বামী খাল দ্রোগোর মৃত্যুর পর সমস্ত দাসদের মুক্ত করে দিয়েছিলেন, সেই তিনিই যে এভাবে গণহত্যাকারীতে পরিণত হবেন, তা কেই বা জানত! 

যদিও মার্কিন মুলুকে যেসমস্ত বাবা-মা তাঁদের শিশু কন্যার নাম খালিসির নামে রেখেছেন তাঁদের অনেককেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতেও হচ্ছে। অনেকে তাঁদের উদ্দেশ্যে লিখছেন যাঁদের বাবা-মা সন্তানের নাম খালিসি বা ড্যানেরিস রেখেছেন তাঁদের সন্তানের কাছে ক্ষমা চেয়ে নেওয়া উচিত। কিংবা সন্তানের নাম বদলে ফেলা উচিত।

যদিও শুধু খালিসিই নয়, শিশুর নাম আরিয়া (স্টার্ক) রেখেছেন এর পরিসংখ্যানও কিছু কম নয়। জানা যাচ্ছে শুধু গত বছরই প্রায় ২৪৪৫ জন শিশুর নাম আরিয়া রাখা হয়েছে। এছাড়াও ইয়ারা নামে নাম রাখা হয়েছে প্রায় ৪৩৪ জন শিশুর। তার দিদি সানসা-র নামে নাম রাখা হয়েছে প্রায় ৩০ জন শিশুর। টাইরিয়ন নাম রাখা হয়েছে ৫৮ জন শিশুর। এছাড়া জেমি ল্যানিস্টারের নামে নাম রাখা হয়েছে প্রায় ৫৪৭ জন শিশুর।  

আরও পড়ুন-কান চলচ্চিত্র উৎসব ২০১৯: সাদা কালো পোশাকে দীপিকা যে রূপকথার রাজকন্যা

.