Brahmastra : ফাঁকা হল, ব্যর্থ ব্রহ্মাস্ত্র, পরিসংখ্যান মিথ্যা! আসল সত্যিটা কী?

শুধুমাত্র সামনের সারির মাঝখানে একজনকে বসে থাকতে দেখা যাচ্ছে এবং হলে উপস্থিত বাকি দু’জন এক কোনায় আড্ডা মারছে। ব্রহ্মজিত নগর নামে এক ব্যক্তি তার ফেসবুকে এই ছবি শেয়ার করে দাবি করেছেন, এটি ব্রহ্মাস্ত্র সিনেমা রিলিজের প্রথম দিন হলের ছবি। শুধু তাই নয়, যারা যারা তাদের বয়কটের ডাকে সাড়া দিয়ে ছবি ফ্লপ করতে সাহায্য করেছে তাদেরকে ধন্যবাদও জানিয়েছে ওই ব্যক্তি। 

Updated By: Sep 13, 2022, 08:56 AM IST
Brahmastra : ফাঁকা হল, ব্যর্থ ব্রহ্মাস্ত্র, পরিসংখ্যান মিথ্যা! আসল সত্যিটা কী?

Brahmastra, Ranbir-Alia, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডের বয়কট ট্রেন্ডের মুখে ছাই মাখিয়ে ব্রহ্মাস্ত্র শুধু চলছেই না, দৌড়াচ্ছে। দীর্ঘ পাঁচ বছর পর ছবি অবশেষে মুক্তি পেয়েছে। ট্রেলার বাজারে আসার পর থেকেই এই সিনেমা নিয়ে দর্শকদের একাংশের মধ্যে হইচই পড়ে যায়। সেই আশায় যে অয়ণ মুখার্জি একটুও জল ঢালেননি, তা এই সিনেমার দু’দিনের বক্স অফিসের কালেকশন দেখলেই বোঝা যায়। তবে, এই সিনেমার সাফল হওয়া নিয়ে যথেষ্ট সন্দিহান বয়কট ট্রেন্ডের ‘কর্মী’রা। তাই সম্প্রতি সিনেমার বক্স অফিসের মুখ থুবড়ে পড়া ছবি তুলে ধরল তারা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ফাঁকা হলের ছবি, যেখানে শুধুমাত্র সামনের সারির মাঝখানে একজনকে বসে থাকতে দেখা যাচ্ছে এবং হলে উপস্থিত বাকি দু’জন এক কোনায় আড্ডা মারছে। ব্রহ্মজিত নগর নামে এক ব্যক্তি তার ফেসবুকে এই ছবি শেয়ার করে দাবি করেছেন, এটি ব্রহ্মাস্ত্র সিনেমা রিলিজের প্রথম দিন হলের ছবি। শুধু তাই নয়, যারা যারা তাদের বয়কটের ডাকে সাড়া দিয়ে ছবি ফ্লপ করতে সাহায্য করেছে তাদেরকে ধন্যবাদও জানিয়েছে ওই ব্যক্তি। কিন্তু এই ছবিটির যখন সত্যতা যাচাই করা হল, তখনই উঠে এল আসল গল্প। গুগলের রিভার্স ইমেজ সার্চের মাধ্যমে জানা গেল, ‘দ্য প্রিন্ট’-এর একটি প্রতিবেদনে ১০ জানুয়ারি, ২০২১ সালে এই একই ছবি রয়েছে। আসলে এই ছবিটি আজকের ছবিতো নয়ই। আরও অবাক হবে এটা জেনে যে এই ছবিটা ভারতবর্ষেরই নয়। এই ছবিটি আর্জেন্টিনার একটি হলের ছবি। ২০০৯ সালে ব্রিটিশ মার্চ নামে এক ব্যক্তি এই ছবিটি তোলেন। 

আরও পড়ুন : Nusrat Jahan: ‘কেন মুসলিম বিয়ে করেননি?’ ভক্তের প্রশ্নে বিরক্ত নুসরত দিলেন যোগ্য জবাব

অন্যদিকে নিন্দুকদের কথা একটুও মাথা না ঘামিয়ে ব্রহ্মাস্ত্র চলছে নিজের তালে। সারা বিশ্ব জুড়ে ৮৯১৩টি স্ক্রিনে মুক্তি পেয়েছে ব্রহ্মাস্ত্র ট্রিলজির প্রথম সিনেমা, ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’। এই ছবি দেখে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কারোর মতে ছবি টেক্কা দিতে পারে হ্যারি পটার বা মার্ভেল স্টুডিয়োর যেকোনও ছবিকে, কারোর মতে আবার আলিয়া-রণবীরের প্রেম কাহিনী ছাপিয়ে গেছে এই ছবির মূল গল্পকে। তবে বক্স অফিস রিপোর্ট বলছে অন্য কথা। সারা বিশ্ব জুড়ে ৩ দিনে ‘ব্রহ্মাস্ত্র’ ব্যবসা করেছে ২২৫ কোটি। শুধুমাত্র ভারতে এই ছবির আয় ১৪৬ কোটি। যা শুধুমাত্র হিন্দি ছবিই নয়, সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত যেকোনও ভারতীয় ছবিকে পিছনে ফেলে দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.