সমাজবাদী পার্টিকে সমর্থন বুখারির

বিধানসভা ভোটের মুখে সাড়ে ৪ শতাংশ মুসলিম সংরক্ষণ চালু করেও সৈয়দ আহমেদ বুখারির মন গলাতে পারল না কংগ্রেস। উত্তরপ্রদেশ ভোটে `মুসলিমদের স্বাভাবিক মিত্র` মুলায়ম সিং যাদবকেই বেছে নিলেন দিল্লির জামা মসজিদের ইমাম।

Updated By: Jan 28, 2012, 04:59 PM IST

বিধানসভা ভোটের মুখে সাড়ে ৪ শতাংশ মুসলিম সংরক্ষণ চালু করেও সৈয়দ আহমেদ বুখারির মন গলাতে পারল না কংগ্রেস। উত্তরপ্রদেশ ভোটে `মুসলিমদের স্বাভাবিক মিত্র` মুলায়ম সিং যাদবকেই বেছে নিলেন দিল্লির জামা মসজিদের ইমাম। শনিবার সাংবাদিক বৈঠক করে উত্তরপ্রদেশের মুসলিমদের কাছে সমাজবাদী পার্টিকে ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন সৈয়দ আবদুল্লা বুখারির ছেলে।
গতকাল উত্তরপ্রদেশ কংগ্রেস নেতৃত্বের তরফে দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়। লখনউ-এর মসনদ দখল করতে পারলে ৫ বছরে ২০ লক্ষ কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতির পাশাপাশি মুসলিমদের জন্য কোটা`র পরিমাণ বাড়ানোরও অঙ্গীকার করা হয়েছে এই নির্বাচনী ইস্তেহারে। যদিও সলমন খুরশিদ-রশিদ মাসুদ-রশিদ আলভি`দের এই দাবিতে কর্ণপাত করতে নারাজ ইমাম বুখারি। তাঁর অভিযোগ, মুসলিম সমাজের উন্নয়নের জন্য কিছুই করেনি সোনিয়া গান্ধীর দল।

সাচার কমিটি এবং রঙ্গনাথ মিশ্র কমিটির সুপারিশ মেনে মুসলিমদের জন্য ১৫ শতাংশ সংরক্ষণ বাস্তবায়িত না করায় মনমোহন সরকারের তীব্র সমালোচনাও করেন জামা মসজিদের ইমাম। বুখারির সাংবাদিক বৈঠকে উপস্থিত সমাজবাদী সুপ্রিমো মুলায়ম সিং যাদব জানান, উত্তরপ্রদেশে সরকার গঠন করলে রাজ্যের ২০ শতাংশ মুসলিম জনগোষ্ঠীর জন্য কেরল ও অন্ধ্রপ্রদেশের ধাঁচে সরকারি চাকরি এবং শিক্ষাক্ষেত্রে সংরক্ষণের বন্দোবস্ত করবেন তিনি।

.