Hemant Soren: পাশ কেজরি, ফেল সোরেন? সুপ্রিম রায় জানা যাবে ১৭-য়

Hemant Soren’s plea against arrest: জুলাইতে আদালতের গ্রীষ্মকালীন ছুটির পর পরবর্তী শুনানির দিন ধার্য করেছিল আদালত। কিন্তু লোকসভা নির্বাচনে প্রচারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে জরুরী শুনানির পক্ষে জোরালো সওয়াল করেন সিব্বল। 

Updated By: May 13, 2024, 05:18 PM IST
Hemant Soren: পাশ কেজরি, ফেল সোরেন? সুপ্রিম রায় জানা যাবে ১৭-য়
ফাইল ছবি

রাজীব চক্রবর্তী: ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের জামিনের আবেদন খারিজ করল দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত। ১৫ এপ্রিল জামিনের আবেদন জানিয়েছিলেন হেমন্ত সোরেন। রায়দান স্থগিত রেখেছিল আদালত। কেজরিওয়ালের পর এবার কি হেমন্ত সোরেন! লোকসভার প্রচারের জন্য এবার কি একই রাস্তায় জামিন পেতে পারেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী? অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তীকালীন জামিনকে হাতিয়ার করে এবার শীর্ষ আদালতে জামিনের আবেদন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনেরও। 

আরও পড়ুন, MLA Slaps Voter: ভোটের লাইনে দাঁড়ানো ভোটারকেই কষিয়ে চড় এমএলএ'র? সরগরম চতুর্থ দফা...

নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য অন্তর্বর্তী জামিনের আবেদন করেন আইনজীবী কপিল সিব্বল। এ বিষয়ে ইডিকে নোটিস জারি করেছে বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তর বেঞ্চ। প্রাথমিকভাবে, জুলাইতে আদালতের গ্রীষ্মকালীন ছুটির পর পরবর্তী শুনানির দিন ধার্য করেছিল আদালত। কিন্তু লোকসভা নির্বাচনে প্রচারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে জরুরী শুনানির পক্ষে জোরালো সওয়াল করেন সিব্বল। পরবর্তী শুনানি ১৭ মে।

জুলাইতে অর্থাৎ আদালতের গ্রীষ্মকালীন ছুটির পর পরবর্তী শুনানির দিন ধার্য করেছিল আদালত। কিন্তু কপিল সিব্বল উল্লেখ করেন, ততদিনে লোকসভা নির্বাচন শেষ হয়ে যাবে। প্রচারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে জরুরি শুনানির পক্ষে সওয়াল করেন সিব্বল। এরপর ১৭ মে পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। তাঁর আবেদনের ভিত্তিতে ইডির বক্তব্য তলব করে পরবর্তী শুনানির দিন ১৭ মে ধার্য করেছে। 

আরও পড়ুন, CBSE Class 10th Result 2024 Declared: প্রকাশিত হল সিবিএসই দশম শ্রেণির রেজাল্ট! পাশের হারে ছেলেদের তুলনায় ফের এগিয়ে মেয়েরা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.