Gautam Haldar: বিদ্যা বালানের প্রথম ছবির পরিচালক গৌতম হালদার প্রয়াত

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের প্রথম ছবি ‘ভালো থেকো’র পরিচালক গৌতম হালদার। তাঁর নির্দেশনায় মঞ্চস্থ হয়েছে বহু নাটক। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন পরিচালক। 

Updated By: Nov 3, 2023, 06:36 PM IST
Gautam Haldar: বিদ্যা বালানের প্রথম ছবির পরিচালক গৌতম হালদার প্রয়াত
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন পরিচালক গৌতম হালদার। শুক্রবার সকালে কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের প্রথম ছবি ‘ভালো থেকো’র পরিচালক গৌতম হালদার। তবে শুধুই সিনেমা নয়, নাট্যজগতের উজ্জ্বল তারা ছিলেন গৌতম হালদার। তাঁর নির্দেশনায় মঞ্চস্থ হয়েছে বহু নাটক। যে নাটকের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রক্তকরবী’। এই নাটকেই নন্দিনী চরিত্রে দর্শক পেয়েছিলেন চৈতি ঘোষালকে। 

আরও পড়ুন, Dadagiri: কলকাতার হলুদ যুবরাজ, ট্যাক্সিচালকই জীবন্ত এনসাইক্লোপিডিয়া! চড়েছেন?

মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর। এদিন সকালে তিনি অসুস্থ হওয়ায় তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ নাট্যজগৎ। চৈতি ঘোষাল সোশ্যাল মিডিয়ায় লিখলেন, 'গৌতম দা ভালো থেকো। আর নাগাল পাওয়া যাবে না। নন্দিনী'।  তাসলিমা নাসরিনও সোশ্যাল মিডিয়া থেকে এই খবরটি পেয়েছে চমকে উঠেছেন। লিখেছেন, 'এই তো সেদিন কথা হল।' 

কেবল চৈতি নন, দেবশঙ্কর হালদার অভিনীত নাটকও পরিচালনা করেছিলেন তিনি। ২০০৩ সালে মুক্তি পায় তাঁর পরিচালিত ছবি ‘ভালো থেকো’। এই ছবিতে অভিনয় করেছিলেন বিদ্যা বালন, সৌমিত্র চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, দেবশঙ্কর হালদার। ২০১৯ সালে মুক্তি পায় গৌতম পরিচালিত ছবি ‘নির্বাণ’। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রাখি গুলজ়ার।

তবে তাঁর প্রথম পরিচালককে ভুলে যাননি বিদ্যা বালান। এবারের পুজোতেও গৌতম হালদারের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে এসেছিলেন বিদ্যা। পরিচালকের পাড়ার পুজোর উদ্বোধনও করেছেন। হঠাতই দীর্ঘ কেরিয়ারের ইতি। দিকশূন্যপুরের দিকে পাড়ি দিলেন গৌতম হালদার। তাঁর প্রয়াণে শোকেরছায়া নাট্যজগতে। 

আরও পড়ুন, Shovan-Sohini: সোহিনীর সঙ্গে আদুরে ছবি শোভনের, আচমকাই গায়েব পোস্ট, ব্যাপার কী?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.