Short Film: জীবন বাঁচাই, কসাই নই! নিগ্রহের বিরুদ্ধে ছবি বানালেন ডাক্তারেরা

এই ছবির দুটি দিক রয়েছে, খোলসা করলেন ছবির অভিনেতা ও প্রযোজক ডা. অভীক ঘোষ।

Reported By: | Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 17, 2022, 07:11 PM IST
Short Film: জীবন বাঁচাই, কসাই নই! নিগ্রহের বিরুদ্ধে ছবি বানালেন ডাক্তারেরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিদ্ধান্ত, দ্য ডিসিশন। এই শর্ট ফিল্মের গল্পকার, সংগীত পরিচালক, প্রযোজক থেকে শুরু করে অভিনেতা সকলেই পেশাদার চিকিৎসক। চিকিৎসক নিগ্রহের মতো গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসছে এই ছবিতে। কেন এই ছবি তৈরির পরিকল্পনা জানালেন, অ্যাপোলোর ENT বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. অভীক ঘোষ। এই ছবি প্রযোজনা করেছেন তিনি, পাশাপাশি অভিনয়ও করেছেন। 

জি ২৪ ঘণ্টা ডিজিটালকে ডা. অভীক ঘোষ জানান, 'কোভিডের সময় ডাক্তারদের মাথায় উপরে করে রেখেছিল সবাই। তারপর কোভিড বিদায় নেওয়ার পরই পশ্চিমবঙ্গ সহ ভারতের আরও অনেক জায়গাতেই চিকিৎসক নিগ্রেহের ঘটনা ঘটছিল। ডাক্তারদের নানাভাবে হেনস্থা করা হচ্ছিল, হয়তো তাঁদের কোনও দোষই নেই, একটা পরিমিত ক্যাপাসিটির মধ্যে তাঁদের কাজ করতে হচ্ছে। সাধারণ মানুষের কাছে ডাক্তারদের ধারণাটাই পরিবর্তন হয়ে গিয়েছিল।' 

আরও পড়ুন: Sonam Kapoor: বাতিল সোনমের 'সাধ', কঠিন সিদ্ধান্ত কাপুরদের!

এই ছবির দুটি দিক রয়েছে, খোলসা করলেন ডা. অভীক ঘোষ। তিনি বলেন,' প্রথমত, আমরা তুলে ধরতে চাই যে ডাক্তারদের জীবন কতটা কঠিন আর কীভাবে অতিবাহিত হয়। সেই জীবনটা না জেনেই ডাক্তারদের দোষারোপ করা ঠিক নয়। ছবির আরেকটা পার্টে দেখানো হয়েছে যে, আজকাল আমরা দেখি অনেক মেধাবী ছাত্র ছাত্রী এখানে ডাক্তার হিসাবেই দেখানো হয়েছে, তারা তাদের পড়াশোনার পরই বিদেশে চলে যেতে চাইছে। কারণ দেশে সুযোগের অভাব আর যেভাবে রোগীর পরিবারের কাছে হেনস্থা হতে হয় সেই ভয়ে। এই আঙ্গিকটাও তুলে ধরা হয়েছে যে, উঠতি ডাক্তার কীভাবে সেই সিদ্ধান্ত নেবে যে, সে বাইরে চলে যাবে নাকি এদেশেই থাকবে। সেই ভাবনা থেকেই সিনেমা'। 

আরও পড়ুন: Katrina Kaif: ক্যাটরিনার পরিবারে নতুন সদস্য ইলিয়ানা!

এই ছবির গল্প লিখেছেন ডা.দ্বৈপায়ন মজুমদার। সবমিলিয়ে ১৪ জন অভিনেতা অভিনেত্রী রয়েছেন এই ছবিতে, তাঁরা সকলেই চিকিৎসত। ডা. অভীক ঘোষ জানান, 'একজন শিশুশিল্পী রয়েছে, সে হল ডা.সায়ন পালের মেয়ে। ছবির মিউজিক করেছেন ডা.শিবালিক বন্দ্যোপাধ্যায়। উনি ইউকে-তে থাকেন। ওখান থেকেই গান গেয়ে পাঠিয়েছেন। শুধু আমাদের ডিরেক্টর ডাক্তার নন, পেশাদার পরিচালক। আমরা একজন নামী পরিচালক চেয়েছিলাম। ছবিটি পরিচালনা করেছেন পার্থসারথী জোয়ারদার। আমরা কেউ পরিচালনা বিষয়টি জানি না। ডিরেক্টর ভালো না হলে ছবি তৈরি করা কঠিন। তাই পরিচালক নন-মেডিক্যাল, বাকি সবাই ডাক্তার'। ২৯ মিনিট ১১ সেকেন্ডের স্বল্পদৈর্ঘ্যের ছবি 'সিদ্ধান্ত'। আপাতত ইউটিউবে রিলিজেরই পরিকল্পনা রয়েছে তাঁদের। ভালো ফিডব্যাক পেলে অন্য কোনও ওয়েব প্ল্যাটফর্মে রিলিজের পরিকল্পনা রয়েছে বলেই জানান ছবির প্রযোজক। 

আরও পড়ুন: Arijit Singh: ব্রহ্মাস্ত্রে অরিজিৎ-ছোঁয়া, দেড় ঘন্টায় ২০ লক্ষ!

আরও পড়ুন: Durnibar Saha: জল্পনার শেষ, ঐন্দ্রিলা বাঁধা পড়লেন 'দুর্নিবার' আকর্ষণে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.