ফাঁস হতে চলেছে অমিতাভের কেচ্ছা? #MeToo-তে নাম জড়াল বিগ বি-র

অমিতাভ বচ্চনকে কার্যত চ্যালেঞ্জ ছুড়লেন স্বপ্না ভবানী। 

Updated: Oct 14, 2018, 02:48 PM IST
ফাঁস হতে চলেছে অমিতাভের কেচ্ছা? #MeToo-তে নাম জড়াল বিগ বি-র

নিজস্ব প্রতিবেদন: এবার #MeToo আন্দোলনে নাম জড়াল বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের নাম। তাঁর বিরুদ্ধে সরাসরি তোপ দাগলেন সেলেব্রিটি হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভবানি। বলা ভাল, অমিতাভকে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়লেন স্বপ্না। ইঙ্গিত দিয়ে রাখলেন, বলিউডের মেগাস্টারের বড়সড় কেচ্ছা ফাঁস করতে চলেছেন তিনি। 

#MeToo আন্দোলন নিয়ে ইতিমধ্যেই নিজের মন্তব্যের জন্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশানায় অমিতাভ বচ্চন। 'ঠগস অব হিন্দোস্তান' ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্তের যৌন হেনস্থার প্রসঙ্গে অমিতাভ বচ্চনের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। তার জবাবে অমিতাভ বলেন,''আমি তনুশ্রী নই, নানা পাটেকরও নই, তাহলে কেন এই প্রশ্নটি আমায় করা হল''? যৌন হেনস্থার মতো গুরুতর ঘটনায় অমিতাভের প্রতিক্রিয়া স্তম্ভিত অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ উগরে দেন তাঁরা। কারণ, বিভিন্ন সময়ে নারীর ক্ষমতায়ন নিয়ে সরব হয়েছেন অমিতাভ বচ্চন। তাহলে কি এসব ভনিতা? 

৭৬ তম জন্মদিনে অমিতাভ বচ্চন #MeToo আন্দোলনের প্রেক্ষাপটে কর্মস্থলে মহিলাদের যৌন হেনস্থা নিয়ে নিজের সাক্ষাত্কারের একটি অংশ টুইটারে অনুসরণকারীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন অমিতাভ বচ্চন। তিনি মন্তব্য করেছেন, ''কোনও মহিলার সঙ্গে কখনই অভব্য আচরণ বা ব্যবহার করা উচিত নয়, বিশেষ করে কর্মস্থলে। এই ধরনের আচরণের ক্ষেত্রে আইনি পথে তত্ক্ষণাত্ কর্তৃপক্ষের নজরে আনা উচিত''।

অমিতাভের এই টুইটের পরই গর্জে উঠেছেন স্বপ্না ভাবনী। শাহেনশাহ-র এই মন্তব্য বড় মিথ্যা বলে তোপ দেগেছেন সেলিব্রিটি হেয়ার স্টাইলিস্ট। বিগ বসের ষষ্ঠ সংস্করণের প্রতিযোগী স্বপ্না ভবানী লিখেছেন, ''পিঙ্ক' মুক্তি পেয়ে চলেও গিয়েছে। সমাজকর্মী হিসেবে আপনার ছবিও শীঘ্রই মুছে যাবে। আপনার ব্যাপারে সত্যিটা শীঘ্রই সামনে আসবে। আশা করি, আপনি হাত কামড়াচ্ছেন, কারণ নখ আর আপনার আঙুলে থাকবে না'।    

স্বপ্না ভবানীর আরও দাবি, ব্যক্তিগতভাবে অমিতাভ বচ্চনের যৌন হয়রানির ব্যাপারে অনেক শুনেছি। আশা করি, সেই সব মহিলা এগিয়ে আসবে। তাঁর দ্বিচারিতা খুবই বিরক্তিকর।  

#MeToo আন্দোলনে এতদিন সেলেবদের নাম জড়ালেও অমিতাভ বচ্চনের মতো মহানায়ক এই প্রথম 'কলঙ্কে'র ভাগীদার হলেন। মহিলাদের যৌন হেনস্থার অভিযোগে ইতিমধ্যেই কাঠগড়ায় উঠেছেন রজত কাপুর, বিকাশ বহেল, সাজিদ খান, সুভাস ঘারি, আলোক নাথ ও কৈলাস খের। 

স্বপ্নার অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত অমিতাভের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। আগামী ৮ নভেম্বর মুক্তি পেতে চলেছে অমিতাভের ছবি 'ঠগস অব হিন্দোস্তান'। প্রথমবার সিলভারস্ক্রিন ভাগ করে নেবেন আমির খান ও অমিতাভ বচ্চন। একই ফ্রেমে আমির-অমিতাভকে নিয়ে ঠগস অব হিন্দোস্তানের ট্রেলার আগ্রহের সঞ্চার করেছে সিনেমাপ্রেমীদের মনে।

আরও পড়ুন- যৌন হেনস্থার সুবিচারে নানার নারকো ও লাই ডিটেকর টেস্টের দাবি তনুশ্রীর

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close