'যতীন দারোগার বেদান্ত'-বড়পর্দায় ফিরছেন তুহিনা

এই ছবিতে তাঁর স্বামীর চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 29, 2020, 02:47 PM IST
'যতীন দারোগার বেদান্ত'-বড়পর্দায় ফিরছেন তুহিনা

শর্মিষ্ঠা গোস্বামী চট্টোপাধ্যায় : সবাই মিলে তাঁকে প্রশ্ন করতেন, পরিচালক অপর্ণা সেনের পর এবার কার ছবিতে অভিনয়? ‘ঘরে বাইরে আজ’ ছবিতে বৃন্দার চরিত্রে অভিনয়ের পর যে কোনও গেট-টুগেদারে তুহিনার কাছে এটাই ছিল কমন প্রশ্ন। মেন্টর সৃজিত মুখোপাধ্যায়ের রিসেপশনে যাওয়ার আগে তৈরি হতে হতে সুখবরটা দিলেন তুহিনা নিজেই। পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরির পরবর্তী ছবি ‘যতীন দারোগার বেদান্ত’।

সাহিত্যিক শ্যামল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে ছবি, যার মুখ্য চরিত্রে অভিনয় করবেন ব্রাত্য বসু।এই ছবিতে মিলি চরিত্রে অভিনয় করছেন তুহিনা। মফস্বলের একটি সাধারণ মেয়ে। বুদ্ধিমতী, জানে যে সে তার দিদির থেকে সুন্দর দেখতে। তার চোখ টানা সৌন্দর্য তাকে জীবনের এক বিশেষ বাঁকে নিয়ে গিয়ে দাঁড় করায়। চরিত্র নিয়ে খুবই উত্তেজিত তুহিনা। উত্তেজনার আরও একটা বড় কারণ, এই ছবিতে তাঁর স্বামীর চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী।

পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরির সঙ্গে কাজ করার মাধ্যমে ফিল্ম মাধ্যমকে নতুন করে জানতে চান তুহিনা। ইন্দ্রনীলের প্রথম ছবি ‘ফড়িং’ দেখেছেন। ছবির ন্যারেটিভ তাঁকে আলাদা করে ভাবিয়েছে, জানালেন অভিনেত্রী। এমন কী, ইন্দ্রনীলের ছোট ছবি ‘ভালবাসার শহর’ দেখেও চোখে জল এসেছে তাঁর। ‘ফড়িং’য়ে সোহিনী সরকার, ‘ভালবাসার শহর’-এ জয়া অহসান যেভাবে নায়িকার দৌড়ে অন্যদের থেকে একেবারে স্বতন্ত্র হয়ে উঠেছেন, সেটা কী বাড়তি ভাললাগার কারণ? তুহিনা জানালেন, ‘আমি সিনেমার ছাত্রী। কবিদার (পরিচালকের ডাকনাম) কাছে কাজ শিখব, একটা অন্যরকমের ন্যারেটিভের অংশ হব ভেবেই ভাল লাগছে। ঋত্বিকদার সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও হবে।’

মার্চের মাঝামাঝি শুরু হবে ছবির শুটিং। ব্রাত্য বসু এই মুহূর্তে বীরভূমে তাঁর পরিচালিত ‘ডিকশনারি’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত। শুটিং শেষ করেই শুরু করবেন ইন্দ্রনীলের ছবির কাজ।

.