Gufi Paintal Death: জীবনের পাশাখেলায় হার মানলেন পর্দার ‘শকুনি মামা’, প্রয়াত গুফি পেন্টাল

Gufi Paintal Passes Away: আশির দশকের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘মহাভারত’। সেই ধারাবাহিকে শকুনি মামার চরিত্রে অভিনয় করেন জনপ্রিয়তার শিখরে পৌঁছন গুফি পেন্টাল। অনেকদিনই বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন অভিনেতা। সোমবার মুম্বইয়ের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Updated By: Jun 5, 2023, 02:31 PM IST
Gufi Paintal Death: জীবনের পাশাখেলায় হার মানলেন পর্দার ‘শকুনি মামা’, প্রয়াত গুফি পেন্টাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত জনপ্রিয় অভিনেতা গুফি পেন্টাল(Gufi Paintal)। বি আর চোপড়ার টিভি শো(tv show) 'মহাভারত'-এ(Mahabharat) শকুনি মামা চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত গুফি বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন অনেকদিনই। সোমবার মুম্বইয়ের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর ভাইপো হিতেন পেন্টাল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ঘুমের মধ্যেই শান্তিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। হিতেন বলেন, ‘দুর্ভাগ্য, তিনি আর নেই। এদিন সকাল ৯টা নাগাদ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।’

আরও পড়ুন- Sulochana Latkar: প্রয়াত অমিতাভ বচ্চনের পর্দার মা, জনপ্রিয় অভিনেত্রী ‘পদ্মশ্রী’ সুলোচনা লাটকর...

অভিনেতার পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, গভীর দুঃখের সঙ্গে আমরা আমাদের বাবা গুফি পেন্টালের প্রয়াণের কথা ঘোষণা করছি। আজ সকালে পরিবারের সঙ্গে শান্তিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।রিপোর্ট অনুযায়ী, গুফির ভাইপো হিতেন বলেন, আজ সকাল ৯টা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর হার্ট ফেইলিওর হয়েছিল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। সম্প্রতি অসুস্থতার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় এবং তাঁর অবস্থা আশঙ্কাজনক ছিল।

হিতেন এর আগে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছিলেন, ‘বয়সজনিত কারণেই তাঁর কাকা সুস্থ ছিলেন না। তাঁর উচ্চরক্তচাপ ও হার্টের সমস্যা ছিল। তিনি অসুস্থ ছিলেন এবং এই সব কিছু চলছিল কিছুদিন ধরে। পরিস্থিতি এখন গুরুতর হয়ে উঠেছে তাই আমরা তাঁকে পর্যবেক্ষণের জন্য হাসপাতালে নিয়ে আসি। সাত-আট দিন ধরে হাসপাতালে ভর্তি’। হিতেন সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছিলেন, "প্রথমে তিনি ক্রিটিক্যাল ছিলেন, কিন্তু এখন তিনি স্থিতিশীল’’। কিন্তু এরপরেই সোমবার এল দুঃসংবাদ।

গুফির এক ছেলে, পুত্রবধূ ও নাতি-নাতনি বর্তমান। সোমবার বিকেল চারটে নাগাদ মুম্বইয়ের শহরতলি আন্ধেরির একটি শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে অভিনেতার। গুফি ছোটপর্দা এবং চলচ্চিত্রে অনেক চরিত্রে অভিনয় করেছেন। তাঁকে বাহাদুর শাহ জাফর, মহাভারত, কানুন, ওম নমঃ শিবায়, সিআইডি, শশশাহ কোই হ্যায়, দ্বারকাধীশ ভগবান শ্রী কৃষ্ণ, রাধাকৃষন এবং জয় কানিয়া লাল কি সহ একাধিক শোতে দেখা গিয়েছিল। ১৯৭৫ সালে 'রফু চক্কর' ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তাঁর। এর পর 'দিল্লাগি', 'দেশ পরদেশ', 'সুহাগ'সহ আরও কয়েকটি ছবিতে অভিনয় করেন তিনি।

আরও পড়ুন- Nusrat-Yash: ‘তোমার সঙ্গে আবার দেখা হওয়ার অপেক্ষায় থাকবে মাম্মা-পাপা’, শোকে বিহ্বল যশ-নুসরত...

কিছুদিন আগেই অভিনেত্রী টিনা ঘাই নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেন। অভিনেতার একটি ছবি শেয়ার করে টিনা লিখেছিলেন, 'গুফি পেইন্টাল জি টকলিফ মে হ্যায় প্রার্থনা কি জিইয়ে'। সেখান থেকেই প্রকাশ্যে আসে অভিনেতার অসুস্থতার খবর। এরপরেই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সোমবার প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড ও টেলিভিশন জগত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.