অস্কারের দৌড়ে জাতিস্মর, রয়েছে শহিদ, কুইন, রাম লীলা

অস্কারে বিদেশি চলচ্চিত্র বিভাগে মনোনয়নের চূড়ান্ত বাছাইয়ের মুখে দাঁড়িয়ে বাংলা ছবি জাতিস্মর। দৌড়ে রয়েছে কুইন, শাহিদ ও রাম লীলা। এই চারটি ছবির মধ্যেই কোনও ছবি মনোনীত হবে প্রতিযোগিতার মূল পর্বের জন্য।

Updated By: Aug 27, 2014, 05:55 PM IST
অস্কারের দৌড়ে জাতিস্মর, রয়েছে শহিদ, কুইন, রাম লীলা

ওয়েব ডেস্ক: অস্কারে বিদেশি চলচ্চিত্র বিভাগে মনোনয়নের চূড়ান্ত বাছাইয়ের মুখে দাঁড়িয়ে বাংলা ছবি জাতিস্মর। দৌড়ে রয়েছে কুইন, শাহিদ ও রাম লীলা। এই চারটি ছবির মধ্যেই কোনও ছবি মনোনীত হবে প্রতিযোগিতার মূল পর্বের জন্য।

এর মধ্যেই ৪টি জাতীয় পুরস্কার রয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত জাতিস্মরের ঝুলিতে। উনিশ শতকের কবিয়াল অ্যান্টনি ফিরিঙ্গির জীবনের ওপর তৈরি ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। জাতিস্মর মনোনয়ন পাওয়ার পর প্রসেনজিত্‍ টুইট করেন, ধন্যবাদ ও গর্বিত যে টিম জাতিস্মরের পরিশ্রম অস্কারের জন্য মনোনয়ন পেয়েছে। এই মুহূর্তে জাতিস্মরের সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী শাহিদ। হনসল মেহতা পরিচালিত ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন রাজকুমার রাও। এই ছবির ঝুলিতেও রয়েছে সেরা পরিচালক ও সেরা অভিনেতার জাতীয় পুরস্কার। এই মুহূর্তে দৌড়ে বেশ এগিয়ে রয়েছে শহিদ।

দৌড়ে রয়েছে বিকাশ বহেল পরিচালিত কুইন। সমালোচকদের প্রশংসা কুড়নো কুইনও জাতিস্মরের কঠিন প্রতিদ্বন্দ্বী। রয়েছে সঞ্জয় লীলা বনশালির ১০০ কোটির ব্লকবাস্টার রাম লীলাও।

 

.