Jaya Ahsan: সরকারি অনুদান ফেরালেন জয়া...

Jaya Ahsan: সরকারি অনুদানে ছবি তৈরির পরিকল্পনা করেছিলেন অভিনেত্রী-প্রযোজক জয়া আহসান। তাঁর প্রযোজিত সেই ছবির পরিচালনায় ছিলেন ‘হাওয়া’খ্যাত পরিচালত মেজবাউর রহমান সুমন। কিন্তু নানা কারণে পিছিয়ে যায় শ্যুটিং। অবশেষে সেই ছবি থেকে সরে দাঁড়ালেন জয়া। 

Updated By: Feb 20, 2024, 09:06 PM IST
Jaya Ahsan: সরকারি অনুদান ফেরালেন জয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান(Jaya Ahsan)। বাংলাদেশে অভিনেত্রীর পাশাপাশি প্রযোজক হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর। যেই পরিচয়ের সুবাদেই ২০২০-২১ অর্থবছরে ‘রইদ’ সিনেমার জন্য বাংলাদেশে সরকারি অনুদান পেয়েছিলেন তিনি। এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন জয়া। তবে প্রযোজক হিসেবে সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী। এমনকী, সরকারের দেওয়া অনুদানের টাকাও ফেরত দিয়েছেন তিনি।

আরও পড়ুন- Pathaan 2: আসছে শাহরুখ-দীপিকার 'পাঠান ২'! ডিসেম্বরে শুরু শ্যুটিং...

জয়া প্রযোজিত সেই ছবির পরিচালনায় ছিলেন ‘হাওয়া’খ্যাত পরিচালত মেজবাউর রহমান সুমন। কিন্তু কী কারণে এই ছবির প্রযোজনা থেকে সরে দাঁড়ালেন জয়া। জানা যাচ্ছে, মূলত শ্যুটিংয়ের কাজ শুরু করতে বিলম্ব হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছেন জয়া। বাংলাদেশের সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘যে কারণেই হোক নির্মাণ প্রক্রিয়া বিলম্ব হচ্ছে। সুমনকে বারবার তাগাদা দিয়েছি, এদিকে অনুদানের অর্থ নিয়ে ছবি নির্মাণ না করাটা অশোভন মনে হয়েছে আমার তাই ফেরত দিয়েছি।’ 

পরিচালক বলেন, ‘মাস কয়েক আগে জয়ার সঙ্গে আমার বৈঠক হয়েছে। আমরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিয়েছিলাম যে সরকারি অনুদানটা ফেরত দেব। কারণ নানা কারণে আমাদের কাজটা বিলম্ব হচ্ছে। কিন্তু অনুদানের কিছু নির্দিষ্ট নিয়ম-কানুন আছে। সেগুলো ভাঙুক, তা নিয়ে সমালোচনা হোক, এসব আমরা চাই না। যেহেতু ছবিটার শুটিং কবে নাগাদ শুরু করব, সেটা এখনও চূড়ান্ত হয়নি। তাছাড়া অনুদানের টাকায় ছবিটার কাজ সম্ভবও না। তাই এসব অনিশ্চয়তার মধ্যে আমরা অনুদানটা ধরে রাখতে চাইনি।’

আরও পড়ুন- Kabir Suman: 'সমানে অপমানিত হতে হতে এবারে...' দেশ ছাড়তে চান কবীর সুমন

জানা যাচ্ছে যে জয়া প্রযোজক হিসেবে সরে আসলেও সিনেমাটি নির্মাণের প্রস্তুতি চলছে, এমনটাই জানিয়েছেন নির্মাতা সুমন। তিনি জানালেন, সিনেমাটি তার প্রযোজনা প্রতিষ্ঠান ফেসকার্ড থেকে নির্মিত হবে। প্রসঙ্গত, এপার বাংলাতে সম্প্রতি মুক্তি পেয়েছে জয়ার ছবি 'ভূতপরী'। সৌকর্য ঘোষালের এই ছবি প্রশংসা কুড়িয়েছে সিনেমপ্রেমীদের কাছ থেকে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.