England's T20 World Cup Squad: স্টোকসহীন ইংরেজদের বিশ্বযুদ্ধে চমক আর্চার, দল ঘোষণা হতেই বিরাট ধাক্কা কেকেআরের!

England Announces T20 World Cup Squad 2024: টি-২০ বিশ্বকাপের দল বেছে নিল ইংল্য়ান্ড। দলে ফিরলেন আগুনে পেসার আর্চার!

Updated By: Apr 30, 2024, 06:27 PM IST
England's T20 World Cup Squad: স্টোকসহীন ইংরেজদের বিশ্বযুদ্ধে চমক আর্চার, দল ঘোষণা হতেই বিরাট ধাক্কা কেকেআরের!
ব্রিটিশরা দল বেছে নিতেই ধাক্কা খেল কেকেআর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের আরও একটা বিশ্বকাপ। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ (T20 World Cup 2024)। দেখতে গেলে হাতে আর বেশি দিন বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। মেগা ইভেন্টের জন্য় গতবারের চ্য়াম্পিয়ন ইংল্য়ান্ড ঘোষণা করে দিল আগুনে স্কোয়াড। আইসিসি আগেই জানিয়েছিল যে, ১ মে ডেডলাইন। আসন্ন টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী ২০টি দেশকে, তার মধ্য়ে দলের তালিকা দিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে। সে কথা মাথায় রেখেই ইংল্য়ান্ড জানিয়ে দিল টিমলিস্ট।

আরও পড়ুন: India's T20 World Cup Squad: বিশ্বযুদ্ধের আগুনে স্কোয়াড ভারতের, দল নির্বাচনে পরতে পরতে চমক!

ইংল্য়ান্ডের বেছে নেওয়া ১৫ সদস্য়ের দলে আছেন- জস বাটলার, মঈন আলি, জোফ্রা আর্চার, জোনাথন বেয়ারস্টো, হ্য়ারি ব্রুক, স্য়াম কারেন, বেন ডাকেট, টম হার্টলে, উইল জ্য়াকস, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রেসে টপলে ও মার্ক উড। দলে সবচেয়ে বড় চমক আর্চারের প্রত্য়াবর্তন। কনুইয়ের চোট সারিয়ে পুরোপুরি ফিট আর্চার। অন্য়দিকে ব্রুক, ভারতে টেস্ট সিরিজ চলাকালীন মানসিক স্বাস্থ্য়জনিত কারণ দেখিয়ে ব্রেক নিয়েছিলেন। কাউন্টি চ্য়াম্পিয়নশিপে দারুণ খেলেই দলে এলেন তিনি। তবে এই দলে রাখা গেল না ইংল্য়ান্ডের টেস্ট ক্য়াপ্টেন ও এই প্রজন্মের অন্য়তম সেরা অলরাউন্ডার বেন স্টোকসকে। কারণ স্টোকসের হাঁটুর চোট পুরোপুরি সারেনি। ইংল্য়ান্ড নেয়নি অ্য়ালেক্স হেলস, ডেভিড মালান, ডেভিড উইলি, ক্রিস ওকস, টাইমাল মিলসকে।

অন্য়দিকে ইসিবি এদিন দল ঘোষণা করতেই একাধিক আইপিএল ফ্র্য়াঞ্চাইজি ধাক্কা খেয়েছে। কারণ যে ইংরেজ ক্রিকেটাররা এই মুহূর্তে চুটিয়ে আইপিএল খেলছেন, তাঁদের খেলা হবে না আইপিএল প্লে-অফ। কারণ ইংল্য়ান্ড ডেকে নেবে তার ক্রিকেটারদের। ২২ মে থেকে পাকিস্তানের বিরুদ্ধে ইংল্য়ান্ড খেলবে চার ম্য়াচের টি-২০ সিরিজ। যা শুরু হয়ে যাবে ২২ থেকে। ইংল্য়ান্ড পুরুষ ক্রিকেট দলের ম্য়ানেজিং ডিরেক্টর রব কি জানিয়েছেন যে, ২১ মে থেকে ২৬ মে পর্যন্ত চলা আইপিএল প্লে-অফে খেলা হবে না বেশ কিছু ক্রিকেটারের। তাঁদের মধ্য়ে রয়েছেন ফিল সল্ট। যিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে এই মরসুমে ধারাবাহিক ভালো খেলছেন। তিনি সুনীল নারিনের সঙ্গে ওপেন করছেন বলেই রহমানুল্লাহ গুরবাজকে বসতে হয়েছে রিজার্ভ বেঞ্চে। এরপর রয়েছেন রাজস্থান রয়্য়ালসের জস বাটলার। যিনি ইংল্য়ান্ড অধিনায়ক। চেন্নাই সুপার কিংস পাবে না মঈন আলিকেও। অন্য়দিকে পঞ্জাবের হয়ে খেলছেন বেয়ারস্টো, কারেন, লিভিংস্টোন।  আরসিবি-র হয়ে খেলছেন জ্য়াকস ও টপলে। যদিও পঞ্জাব-বেঙ্গালুরুর আইপিএল প্লে-অফ না খেলার সম্ভাবনাই ভীষণ ভাবে জোরাল।

আরও পড়ুন: Happy Birthday Rohit Sharma: আজ অধিনায়কের জন্মদিন, বিশেষ দিনে বিশেষ নিবেদন, রোহিতেরই রয়েছে এইসব রেকর্ড
 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.