Amitabh-Jaya: ৯০ কোটির ঋণে জর্জরিত অমিতাভ, সংকট সামলালেন জয়া...

Amitabh Bachchan: নাতনি নব্যা নভেলীর পডকাস্টে প্রায়ই আড্ডা জমান নব্যা, জয়া বচ্চন ও শ্বেতা বচ্চন। এবার সেই আড্ডায় জয়া বচ্চন তুলে ধরলেন সেই কঠিন সময়ের কথা, যখন আর্থিক সংকটে ভুগছিলেন অমিতাভ বচ্চন। তিনি জানান যে চুপচাপই জয়া পাশে দাঁড়িয়েছিলেন অমিতাভের। 

Updated By: Mar 15, 2024, 01:21 PM IST
Amitabh-Jaya: ৯০ কোটির ঋণে জর্জরিত অমিতাভ, সংকট সামলালেন জয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি 'হোয়্যাট দ্য হেল নভ্যা'র একটি পর্বে জয়া বচ্চন(Jaya Bachchan), শ্বেতা বচ্চন(Sweta Bachchan) এবং নভ্যা নন্দা(Navya Naveli) জীবনের নানা ঘাত-প্রতিঘাত নিয়ে কথা বলছিলেন। জয়া বচ্চন মনে করিয়ে দেন অমিতাভ বচ্চনের সেই কঠিন সময়ের কথা যখন নয়ের দশকে তাঁর সংস্থা দেউলিয়া হয়ে যায়। এই সময়ে তিনি কীভাবে নীরবে তাঁকে সমর্থন করেছিলেন তাই তিনি তুলে ধরেন সেই আড্ডায়।

আরও পড়ুন- Shah Rukh Khan with Ed Sheeran: শাহরুখের সিগনেচার পোজে এড শিরান, সঙ্গে স্বয়ং কিং খান, ভাইরাল ভিডিয়ো...

জয়া বলেন, 'আমার জীবনের বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ব্যর্থতার মধ্যে দিয়ে যেতে হয়েছে। একজন মানুষ যখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, তখন তাদের জন্য শুধু সেখানে পাশে থাকা এবং শান্ত থাকাই ভালো। চুপিচুপি দাঁড়িয়ে থাকা এবং এই কথা বলা ভাল যে আমি আপনার জন্য এখানে আছি।'

জয়ার সেই কথা শুনে শ্বেতা বচ্চন বলেন, 'না মা! আমি তা মনে করি না। কখনও কখনও সেই মানুষের কিছু আইডিয়াও প্রয়োজন হয় যা পরে তারা কাজে লাগাতে পারে। আমি আরও সক্রিয় ভূমিকা পালন করতে চাই এবং সমাধানের সন্ধান করতে চাই কারণ আমি একটি সমস্যা সমাধানকারী।'

একসময় অমিতাভ বচ্চন বীর সাংভিকে দেওয়া সাক্ষাত্কারে জানিয়েছিলেন, তাঁর উপরে ৯০ কোটি টাকা ঋণ রয়েছে। তাঁর কেরিয়ার পুনরুজ্জীবন ঘটে যখন পরিচালক যশ চোপড়া তাঁকে 'মোহব্বতে'তে অভিনয়ের প্রস্তাব দেন এবং তাঁর কুইজ শো 'কৌন বনেগা ক্রোড়পতি'ও তাঁর কেরিয়ারকে উল্লেখযোগ্যভাবে অন্য মাত্রা দেয়।

আরও পড়ুন-Jeetu Kamal Wedding: জীতুর বিয়ে নিয়ে বিভ্রান্তি, মুখ খুললেন প্রাক্তন নবনীতা...

প্রসঙ্গত, দু দশক চুটিয়ে বক্স অফিসে রাজ করার পরে একটি প্রযোজনা সংস্থা খুলেছিলেন বিগ বি। কিন্তু দুর্ভাগ্যবশত সেই প্রযোজনা সংস্থার সব ছবিই মুখ থুবড়ে পড়ে। ঋণের বোঝা এত বাড়তে থাকে যে অমিতাভের বাড়ি প্রতীক্ষাও মর্গেজ রাখতে হয়। কার্যত নিজেকে দেউলিয়া ঘোষণা করেন তিনি। কিন্তু এরপরেই ধীরে ধীরে সময় বদলায়। অভিনয়ে সেকেন্ড ইনিংস শুরু করেন অমিতাভ। প্রথম পর্বের থেকেও বেশি সাফল্য পান বিগ বি। বর্তমানে তাঁর সম্পত্তির পরিমাণ ২৫০০ কোটি। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.